কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কনভয়ে আক্রমণের ঘটনায় জেলা জুড়ে প্রতিবাদ বিজেপি কর্মী-সমর্থকদের

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে আক্রমণের ঘটনায় জেলা জুড়ে দিনভর থানা ঘেরাও সহ একাধিক প্রতিবাদ কর্মসূচি গ্রহণ করতে দেখা যায় বিজেপি কর্মী সমর্থকদের। এই প্রতিবাদ কর্মসূচির মধ্যে ছিল রাস্তা অবরোধ, মিছিলও। আর এই প্রতিবাদ কর্মসূচি থেকেই অভিযোগ ওঠে পরিকল্পনা মাফিক বিজেপি সাংসদকে আক্রমণ করা হয়েছে বলে। স্বাভাবিক ভাবেই এই অভিযোগের আঙুল তৃণমূলের বিরুদ্ধেই। এদিন এই প্রতিবাদ কর্মসূচিতে সক্রিয় অংশ নিতে দেখা যায় বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, মালদা, কোচবিহার, হুগলি সহ একাধিক জেলার বিজেপি কর্মী সমর্থকদের। শহর কলকাতাতেও পড়ে এর আঁচ।

রবিবার দুপুরে পুরুলিয়া শহরের সদর থানার সামনে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করেন পুরুলিয়া জেলার বিজেপি নেতা কর্মীবৃন্দ। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিজেপির পুরুলিয়া জেলা সভাপতি বিবেক রাঙা, পুরুলিয়া জেলার সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো সহ পুরুলিয়া শহরের বিজেপি নেতা কর্মীরা এদিন বিজেপি দলের সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো জানান, ‘রাজ্য সরকারের মদতে, পুলিশ দ্বারা এই রকম নজিরবিহীন ঘটনা পশ্চিমবঙ্গে ছাড়া অন্য কোথাও সম্ভব নয়, এটি অত্যন্ত নিন্দনীয় ও জঘন্য ঘটনা।’ একই ছবি দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটেও। এখানেও  থানা ঘেরাও করে বিক্ষোভ দেখান বিজেপি নেতৃত্বরা। যার নেতৃত্বে উপস্থিত ছিলেন বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন তপনের বিধায়ক বুধরাই টুডু, বিজেপির জেলা সাধারণ সম্পাদক বাপি সরকার সহ অন্যান্য বিজেপি নেতৃত্বরা। এদিকে  রবিবার দুপুরে মালদহের চাঁচল থানা ঘেরাও করে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করে চাঁচল ১২ নম্বর মণ্ডল বিজেপি নেতৃত্ব। থানার মূল ফটকের সামনে অবস্থান বিক্ষোভে বসেন বিজেপির কর্মী-সমর্থকরা। দীর্ঘক্ষণ ধরে চলে বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি। বিক্ষোভে নেতৃত্ব দেন মালদা জেলা বিজেপি যুব মোর্চার সহ-সভাপতি অয়ন রায়, মালদা জেলা বিজেপির জেলা কমিটির সদস্য প্রশান্ত পাল সহ অন্যান্যরা। একইসঙ্গে পশ্চিম মেদিনীপুরে দাসপুর ১ নম্বর ব্লকের দাসপুর থানা ঘেরাও করেন দাসপুরে একাধিক বিজেপি কর্মী সমর্থকরা। এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঘাটালের বিধায়ক বিজেপির বিধায়ক শীতলকপাট। ছিলেন বিজেপির ঘাটাল সাংগঠনিক জেলা সভাপতি তন্ময় দাস ছাড়াও একাধিক বিজেপির কর্মী, সমর্থকরাও।

এদিকে বাঁকুড়ার ধলডাঙ্গা মোড়ে ৬০ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভে সামিল হন বিজেপি কর্মী সমর্থকরা। বাঁকুড়া বিধানসভার বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানার নেতৃত্বে বিজেপি কর্মীরা পথ অবরোধ করেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ওপর তৃণমূল ‘পরিকল্পিতভাবে হামলা করেছে’, অভিযোগ করেন বাঁকুড়ার বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী ডাঃ সুভাষ সরকার। এদিকে নদিয়ার ধানতলা থানা এলাকার আড়ংঘাটা দত্তফুলিয়া রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান নাঘাট উত্তর-পূর্ব বিধানসভার বিধায়ক অসীম বিশ্বাস সহ একাধিক বিজেপি নেতা, কর্মী সমর্থকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − 9 =