আইনি জটে শুভেন্দুর কাঁথির জনসভা

ফের আইনি জটে শুভেন্দু অধিকারীর ২১ ডিসেম্বরের কাঁথির জনসভা। কলকাতা হাই কোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও সন্ধে ৭ টা পর্যন্ত মাইক বাজানোর অনুমতি না মেলায় আদালতে দ্বারস্থ হল বিজেপি। পাশাাপশি দ্রুত শুনানির আরজিও জানানো হয় বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে।

২১ ডিসেম্বর কাঁথিতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জনসভার অনুমতি ইতিমধ্যেই দিয়েছে কলকাতা হাই কোর্ট। বিচারপতি রাজা শেখর মান্থা এই প্রসঙ্গে বলেছিলেন, যাবতীয় বিধি মেনে সভা করলে সেখানে কোনও সমস্যা নেই। সমস্যা হলে সেক্ষেত্রে মামলা করা যাবে বলে অনুমতি দিয়েছিল হাই কোর্ট।এদিকে বিজেপির তরফ থেকে অভিযোগ, হাই কোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও সকাল ৭ টা থেকে সন্ধে ৭ টা পর্যন্ত মাইক বাজানোর অনুমতি দেয়নি প্রশাসন। বেলা ২ টো পর্যন্ত মাইক বাজানোর অনুমতি মিলেছে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করেই আদালতে যায় বিজেপি। আদালত সূত্রে খবর, এই মামলার শুনানি হবে সম্ভবত মঙ্গলবারই।

প্রসঙ্গত, গত ২ ডিসেম্বর কাঁথির প্রভাত কলেজ ময়দানে বড় জনসভা করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তারপরই পালটা সভার প্রস্তুতি নিতে শুরু করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এ ব্যাপারে জেলা বিজেপি সংগঠনের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকও করেন তিনি। সেখানেই সিদ্ধান্ত হয়, আগামী ২১ ডিসেম্বর প্রভাত ময়দানের অদূরে অর্থাৎ যেখানে অভিষেক সভা করে গিয়েছেন, তার কাছেই জনসভা করবেন শুভেন্দু। রাজনৈতিক বিশ্লেষকদের ধারনা, শুভেন্দু কাঁথিতে এই জনসভা করে নিজের শক্তি সম্পর্কে বার্তা দিতে চাইছেন তৃণমূলকে। কারণ, কাঁথি তাঁর নিজস্ব জায়গা। ফলে ২১ ডিসেম্বরের সভায় জনঢল নামার সম্ভাবনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + three =