আর জি কর হাসপাতালের ঘটনায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী নাড্ডা’কে  চিঠি বিজেপি সাংসদের

কলকাতা : কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জে পি নাড্ডা’কে আর জি কর হাসপাতালের ঘটনায় সাংসদের চিঠি। দলীয় সাংসদ এ নিয়ে সরব ও সুবিচারের দাবিতেই কলম ধরেছেন।

তিনি ওই চিঠিতে কেন্দ্রীয় মন্ত্রী কে উদ্দেশ্য করে লিখেছেন – এ রাজ্যের তথা পশ্চিমবঙ্গের সামগ্রিক স্বাস্থ্য ব্যবস্থা ও বিশেষ করে আর জি কর হাসপাতালের সাম্প্রতিক ঘটনায় অবিলম্বে হস্তক্ষেপ দরকার। ঘটনায় প্রকাশ, রাজনৈতিক অব্যবস্থার শিকার স্বাস্থ্য বিভাগ।

শহর কলকাতার প্রাণকেন্দ্রে রয়েছে এস এস কে এম তথা পি জি হাসপাতালে। অনেক আগে থেকেই সংশ্লিষ্ট হাসপাতালে শাসক দলের ছত্রছায়ায় থাকা মন্ত্রী থেকে শুরু করে প্রভাবশালীরা দীর্ঘদিন ধরেই চিকিৎসার নামে ভর্তি হয়ে রয়েছেন অযথা এবং বেড দখল করে রাখা হয়েছে। শিক্ষা দুর্নীতি থেকে সারদা চিট ফান্ড মামলা থেকে তা বহাল তবিয়তে চলছে। এ নিয়ে কলকাতা হাইকোর্ট ও রাজ্য সরকারের কাছে সময় বিশেষে তিরস্কার করেছে। ভিভিআইপি ওয়ার্ডে এই সরকারি হাসপাতালে অব্যবস্থা চলে আসছে।

এরপর আর জি কর হাসপাতালের ঘটনায় ও সাংসদ প্রশ্ন তুলেছেন। চিকিৎসকেরা যখন নিজের জীবন উৎসর্গ করে অন্যের জীবন ফিরিয়ে দিতে ব্যস্ত সেখানে নিজের কর্মক্ষেত্রে কোনওরকম নিরাপত্তা নেই। ঘটনার অব্যবহিত পরেই সংস্কারের নামে অকুস্থলে প্রমাণ লোপাটের চেষ্টা এই ঘটনায় পূর্ণাঙ্গ ও স্বচ্ছ তদন্তের প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + seventeen =