ডিসেম্বরের শেষ কাঁথিতে সভা করতে চলেছেন শুভেন্দুও

কলকাতা: অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের কাঁথির সভার পর এবার ওই কাঁথিতেই সভা করতে পারেন বিজেপি তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এমনটাই শোনা যাচ্ছে রাজ্য বিজেপির তরফ থেকে। শনিবার অধিকারী-গড় কাঁথিতে শান্তিকুঞ্জ থেকে ঢিল ছোড়া দূরত্বে প্রভাত কুমার কলেজের মাঠে সভা করে ঝাঁঝাল বক্তব্য রাখেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তারই পাল্টা সভা করার পথে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দুও। বিজেপি শিবির সূত্রে খবর, এই সভা হতে পারে আগামী ২১ ডিসেম্বর। সভা হবে, প্রভাত কুমার কলেজের মাঠেই।

উল্লেখ্য, গত সপ্তাহে রাজ্য রাজনীতি জোড়া মেগা ইভেন্টের সাক্ষী থেকেছে। শনিবার কাঁথিতে শান্তিকুঞ্জের খুব কাছেই সভা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। যদিও শুভেন্দু অধিকারী সেই সময় কাঁথিতে ছিলেন না। তিনি আবার গিয়েছিলেন অভিষেকের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারে। প্রায় একই সময়ে বঙ্গ রাজনীতির দুই মহারথীর এই সভা হয়। আর সভা মঞ্চ থেকে একে অন্যকে ঝাঁঝালো ভাষায় আক্রমণও করেন। তবে সরাসরি কেউই একে অপরের নামোল্লেখ করেননি।

এটাও ঠিক যে, ২০২১-এর বিধানসভা নির্বাচনের পর থেকে বঙ্গ রাজনীতিতে এক আলাদা মাত্রা তৈরি করে দিয়েছে এই কাঁথি। কারণ, এই বিধানসভা নির্বাচনের সার্চলাইটে চলে আসে তৃণমূল সুপ্রিমো আর মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক দ্বৈরথ। এরপর থেকেই বঙ্গ রাজনীতিতে অনেক কিছুই আবর্তিত হচ্ছে এই কাঁথিকে ঘিরেই। পাশাপাশি রাজনৈতিক বিশ্লেষকদের এটাও চোখ এড়াচ্ছে না যে তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ডও বেশ কয়েকটি সভা ইতিমধ্যেই করে ফেলেছেন এই কাঁথির মাটিতে। এদিকে পঞ্চায়েত নির্বাচনও আসন্ন। ফলে মেদিনীপুরের মাটিতে নিজেদের জায়গা করতে জোরদার এক লড়াই চলছে বিজেপি-তৃণমূলে।

সূত্র মারফত জানা গিয়েছে, প্রভাত কুমার কলেজের মাঠে সভার জন্য প্রয়োজনীয় অনুমতি এখনও পর্যন্ত মেলেনি। সেই কারণেই বিষয়টিকে এখনই আনুষ্ঠানিকভাবে ঘোষণা করতে নারাজ বিজেপি শিবির। উল্লেখ্য, এর আগে কাঁথিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা নিয়ে লক্ষাধিক মানুষের সমাবেশের কথা বলেছিল তৃণমূল শিবির। বিজেপি সূত্রে খবর, পাল্টা এই সভায় আরও বেশি মানুষের ভিড় টানতে চাইছে বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্ব। কাঁথিতে তাঁদের লক্ষ্য দুই লক্ষাধিক মানুষের সমাবেশ ঘটানো। তলায় তলায় সেই মতো প্রয়োজনীয় প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। তবে যেদিনই প্রভাত কুমার কলেজের মাঠে সভা করার জন্য প্রয়োজনীয় অনুমতি বিজেপির কাছে পৌঁছে যাবে সেইদিনই এই সমাবেশ সম্পর্কে আনুষ্ঠানিকভাবে জানানো হবে রাজ্য বিজেপির তরফ থেকে এমন খবরও মিলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 2 =