পাটনায় বিজেপির বিক্ষোভ কর্মসূচিতে ধুন্ধুমার, পুলিশের লাঠিচার্জে মৃত্যু বিজেপি নেতার

বিহারে শিক্ষক বদলিতে দুর্নীতির প্রতিবাদে বিধানসভা অভিযান করেছিল বিজেপি। পাটনার গান্ধি ময়দান থেকে শুরু হয়েছিল এদিনের কর্মসূচি। সেই সময় বিক্ষোভের সময় লাঠি চালায় পুলিশ। লাঠির ঘায়েই বিজেপি নেতার মৃত্যু হয়েছে বলে দাবি। নিহত বিজেপি নেতা বিজয় কুমার সিং। রাজ্য সরকারের বিরুদ্ধে বিক্ষোভ কর্মসূচি নিয়েছিল বিজেপি। সেই কর্মসূচি ঘিরেই উত্তেজনা ছড়ায়।

নীতীশ সরকারের বিরুদ্ধে বিক্ষোভ কর্মসূচি করছিল বিজেপি। বিধানসভা অভিযানের সময়ই বিজেপি কর্মীদের পথ আটকায় পুলিশ। পরিস্থিতি সামলাতে লাঠি চালায় পুলিশ। ছোড়া হয় কাঁদানে গ্যাস। জলকামানও ছোড়া হয় বলে দাবি। লাঠির ঘায়ে এক বিজেপি নেতার মৃত্যু হয়েছে বলে অভিযোগ। শান্তিপূর্ণ অভিযানে কেন পুলিশি হামলা হল, সেই প্রশ্ন তুলে সরব হয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। জানা গিয়েছে, বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেওয়া একাধিক বিজেপি নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।

পুলিশি হেনস্তার তীব্র বিরোধিতা করে সরব হন নাড্ডা। টুইট করে তিনি বলেন, ‘বিজেপি কর্মীদের উপর পুলিশি লাঠি চালনার ঘটনা আসলে সরকারের ব্যর্থতার ফল। দুর্নীতির কেল্লাকে বাঁচাতে মরিয়া হয়ে উঠেছে মহাজোটের সরকার, তাই গণতন্ত্রের উপর হামলা চালানো হচ্ছে।’ অন্যদিকে, প্রবল বিক্ষোভের মধ্যে পড়ে বিহারের শিক্ষা দপ্তরের আধিকারিকদের ছুটি বাতিল করে দিয়েছে বিহারের সরকার।

বিজেপি সাংসদ সুশীল মোদি দাবি করেছেন, পুলিশের লাঠির ঘায়ে দলের জেহানাবাদ জেলার সাধারণ সম্পাদকের মৃত্যু হয়েছে। টুইটারে তিনি লিখেছেন, ‘পাটনায় পুলিশের লাঠির ঘায়ে বিজয় কুমার সিংয়ের মৃত্যু হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 2 =