কর্নাটকের জয়নগরে রাতভর ভোট গণনার পর বিজেপি প্রার্থী জয়ী ১৬ ভোটে

নন্দীগ্রামের স্মৃতি উস্কে দিল কর্নাটকের জয়নগর। রাতভর চলল গণনা। এরপর অবশেষে ফল প্রকাশ। শনিবার দুপুর থেকে কংগ্রেস প্রার্থী জিতেছেন বলে খবর রটলেও রবিবার শেষ অবধি নির্বাচন কমিশনের তরফে জানানো হয যে বেঙ্গালুরুর জয়নগর কেন্দ্র থেকে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী সিকে রামামূর্তি। ভোটের ব্যবধান মাত্র ১৬।
প্রসঙ্গত, ২০২১ সালে রাজ্যের বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম কেন্দ্রে ঠিক এই দৃশ্যটাই দেখা গিয়েছিল। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও বিজেপি নেতা শুভেন্দু অধিকারী প্রার্থী হয়েছিলেন। প্রথমে মমতা বন্দ্যোপাধ্যায়কে জয়ী হিসাবে ঘোষণা করা হলেও, পরে নির্বাচন কমিশনের তরফে জানানো হয়, ১৬২২ ভোটে জয়ী হন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।
শনিবার কর্নাটক বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ হয়। ২২৪আসনের বিধানসভা নির্বাচনের ১৩৫টি আসনেই জয়ী হয়েছে কংগ্রেস। বিজেপি জিতেছে ৬৬টি আসনে। বাকি কেন্দ্রগুলিতে শনিবার ফল প্রকাশ হয়ে গেলেও, সমস্য়া তৈরি হয়েছিল বেঙ্গালুরুর জয়নগর কেন্দ্র নিয়ে। ওই কেন্দ্রে কংগ্রেস প্রার্থী সৌম্য রেড্ডি জয়ী হয়েছেন নাকি বিজেপি প্রার্থী সিকে রামামূর্তি, তা নিয়েই সংশয় তৈরি হয়। শনিবার মধ্য রাত অবধি গণনা চলে জয়নগর কেন্দ্রে। বিজেপি প্রার্থীর সঙ্গে উপস্থিত ছিলেন বিজেপি সাংসদ তেজস্বী সূর্যও। শনিবার রাত অবধি তিনবার গণনা হয় ওই কেন্দ্রে। তারপরও বিজেপির তরফে ফের গণনার দাবি করা হয়। এরপর মধ্য রাত অবধি ফের চলে ভোট গণনা। এরপর রবিবার সকালে নির্বাচন কমিশনের তরফে কর্নাটক বিধানসভা নির্বাচনের পূর্ণাঙ্গ ফলাফল প্রকাশ করা হয়। তাতে দেখা যায়, জয়নগর কেন্দ্র থেকে কংগ্রেস প্রার্থী সৌম্য় রেড্ডি নন, জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী সিকে রামামূর্তি। কংগ্রেস প্রার্থী যেখানে ৫৭ হাজার ৭৮১টি ভোট পেয়েছেন, সেখানেই বিজেপি প্রার্থী রামামূর্তি পেয়েছেন ৫৭ হাজার ৭৯৭টি ভোট। অর্থাৎ জয়ী ও পরাজিত প্রার্থীর মধ্যে ভোটের ব্যবধান ১৬।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − one =