ত্রিপুরা থেকে রাজ্যসভার একমাত্র আসনের উপনির্বাচনে বিজেপি প্রার্থী রাজীব ভট্টাচার্য জয়ী

আগরতলা : ত্রিপুরা থেকে রাজ্যসভার একমাত্র আসনের উপনির্বাচনে ভারতীয় জনতা পার্টির প্রার্থী রাজীব ভট্টাচার্য জয়ী হয়েছেন। রাজীব ভট্টাচার্য পেয়েছেন ৪৭টি ভোট। বিজিত প্রার্থী সিপিআই (এম) দলের সুধন দাস পেয়েছেন ১০টি ভোট। উল্লেখ্য, ত্রিপুরা বিধানসভার লবিতে আজ সকাল থেকে ভোট গ্রহণ শুরু হয়। ভোট গ্রহণের পর ভোট গণনা করা হয়। রাজ্যসভার উপনির্বাচনের রিটার্নিং অফিসার এস মগ এই সংবাদ জানিয়েছেন।

প্রসঙ্গত, মঙ্গলবার মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা অন্যান্য বিধায়কদের সাথে বিধানসভা ভবনে রাজ্যসভা নির্বাচনের জন্য ভোট দিয়েছেন। ত্রিপুরা প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য এবং সিপিআইএম এর প্রাক্তন বিধায়ক সুধন দাস ত্রিপুরার একমাত্র রাজ্যসভা আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

যদিও ভোট দেওয়ার পর রাজীব ভট্টাচার্যের বিজয়ের আশা প্রকাশ করে মুখ্যমন্ত্রী বলেন, আমি বিজেপি, তিপ্রা মোথা এবং আইপিএফটি সদস্যদের কাছ থেকে ৪৭টি ভোট পাওয়ার আশা করছি। প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য রাজ্যসভা আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছেন এবং এটা নিশ্চিত যে আমরা জিতব। ডাঃ সাহা আশা প্রকাশ করেছেন যে রাজীব ভট্টাচার্য রাজ্যসভায় ত্রিপুরার গুরুত্বপূর্ণ বিষয়গুলি উত্থাপন করবেন এবং জনসাধারণের সার্বিক কল্যাণে কাজ করবেন।

সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলে এবং পরে বিকেল ৫টা থেকে ভোট গণনা শুরু হয়। উল্লেখ্য, বিপ্লব কুমার দেবের পদত্যাগের পর ত্রিপুরার রাজ্যসভার আসনটি শূন্য হয়। বিপ্লব কুমার দেব পশ্চিম ত্রিপুরা সংসদীয় আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং জয়লাভ করেছিলেন। তাই রাজ্যসভার আসনটিতে উপনির্বাচন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 9 =