অনুমতি না মেলায় কোতুলপুরে শুভেন্দুর কর্মসূচি বাতিল বিজেপির

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: ফের প্রশাসনিক অনুমতি না মেলায় বাঁকুড়ার কোতুলপুরে শুভেন্দু অধিকারীর আগামিকালের কর্মসূচি বাতিল করল বিজেপি। এর আগে গত ১ নভেম্বর দলের বিজয়া সম্মেলন কর্মসূচিতে যোগ দিতে কোতুলপুরে এসেও শেষ পর্যন্ত অনুমতি না মেলায় সভাস্থলে যাননি বিরোধী দলনেতা। সেদিনই তিনি আগামী ১৭ নভেম্বর কর্মসূচির কথা ঘোষণা করেছিলেন। তবে এবারও প্রশাসনিক অনুমতি না মেলায় একদিন আগেই কর্মসূচি বাতিল বলে ঘোষণা করল বিজেপি। বিজেপির অভিযোগ, বিরোধী দলের কর্মসূচি আটকাতে শাসকদলের নির্দেশে এভাবে অনুমতি দিচ্ছে না পুলিশ প্রশাসন। আগামী দিনে আদালতের অনুমতি নিয়ে এই কর্মসূচি করার হুঁশিয়ারিও এদিন দিয়েছে বিজেপি নেতৃত্ব।
গত ১ নভেম্বর বাঁকুড়ার কোতুলপুরে মোহিনী মোহন ময়দানে বিজয়া সম্মেলনের ডাক দেয় বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলা নেতৃত্ব। ওই সম্মেলনে হাজির থাকার কথা ছিল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। সম্মেলনের জন্য পুলিশ প্রশাসনের কাছে আবেদন জানিয়েও অনুমতি না মেলায় হাইকোর্টের দ্বারস্থ হয় বিজেপি। একেবারে শেষ মুহূর্তে সম্মেলন শুরু হওয়ার পর হাইকোর্টের তরফেও অনুমতি না মেলায় সম্মেলনের মাঝপথে রণে ভঙ্গ দিতে বাধ্য হয় বিজেপি নেতৃত্ব।
শুভেন্দু অধিকারী ওই দিন সম্মেলনে যোগ দিতে কোতুলপুরে এলেও হাইকোর্ট অনুমতি না দেওয়ায় আর তিনি সম্মেলন স্থলে যাননি। কোতুলপুর বাজারে দলীয় কর্মীদের নিয়ে পদযাত্রা করে ঘোষণা করেন, আগামী ১৭ নভেম্বর তিনি কোতুলপুরে কর্মসূচি করবেন। বিরোধী দলনেতার ঘোষণা মোতাবেক ১৭ নভেম্বরের কর্মসূচির অনুমতি চেয়ে গত ৩ নভেম্বর কোতুলপুর থানায় আবেদন জানায় বিজেপি। প্রশাসনিক ভাবে অনুমতি দেওয়ার বিষয়টি বৃহস্পতিবার বিকেল পর্যন্ত ঝুলে ছিল।
এদিন বিকেলেও বিজেপি নেতৃত্ব অনুমতি সংগ্রহ করতে বিষ্ণুপুরের মহকুমা শাসকের দপ্তরে যায়। কিন্তু সেখান থেকে এদিন অনুমতি না মেলায় আগামিকালের কর্মসূচি বাতিল বলে ঘোষণা করে বিজেপি নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 2 =