হাসপাতালের ডিসপেনসারির ফলস সিলিং ভাঙায় রাজ্যকে দায়ী বিজেপির, নির্বাচনী বিধিকে দুষল জেলা পরিষদ

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: ফের প্রকাশ্যে চলে এল এ রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার বেহাল ছবি। আচমকাই খসে পড়ল খোদ ব্লক হাসপাতালের ডিসপেনসারির ফলস সিলিং। খসে পড়া সিলিংয়ের আঘাতে সামান্য আহত হন ডিসপেনসারির এক ফার্মাসিস্ট। ঘটনার জন্য রাজ্য সরকারকেই দুষেছে বিজেপি। সমস্যার কথা স্বীকার করে তৃণমূল ঘটনার জন্য দুষেছে নির্বাচনী বিধিকে।
এ রাজ্যের বেহাল স্বাস্থ্য নিয়ে বারংবার বিরোধীরা কাঠগোড়ায় তোলে রাজ্যের সদিচ্ছার অভাবকে। এবার সেই বেহাল স্বাস্থ্য ব্যবস্থার ছবি চোখে পড়ল বাঁকুড়ার জঙ্গলমহলের রানিবাঁধ ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। দাবি, গত তিন বছর ধরে এই ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের ডিসপেনসারির অংশ বেশ বেহাল। বারংবার বিষয়টি ব্লক স্বাস্থ্য আধিকারিক থেকে মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দপ্তর এবং ব্লক প্রশাসনের নজরে এনেছেন হাসপাতালের চিকিৎসা কর্মীরা। কিন্তু তারপরও বিকল্প ব্যবস্থা না হওয়ায় বেহাল ওই বাড়িতেই বছরের পর বছর ধরে বাধ্য হয়ে ডিসপেনসারি চালিয়ে আসছিলেন স্বাস্থ্যকর্মীরা।
আচমকাই ওই ডিসেপেনসারির ফলস সিলিংয়ের একাংশ ভেঙে পড়ে। তাতে হালকা আঘাত লাগে ওই ডিসেপেনসারিতে কর্মরত এক ফার্মাসিস্টের। এই ঘটনার পর স্বাভাবিক ভাবেই আতঙ্কিত ও ক্ষুব্ধ ওই ডিসপেনসারিতে কর্মরত স্বাস্থ্যকর্মীরা। বিজেপির দাবি, গ্রামীণ স্বাস্থ্য পরিকাঠামো উন্নয়নের জন্য কেন্দ্রের সরকার ন্যাশনাল হেলথ মিশনে কোটি কোটি টাকা বরাদ্দ করলেও তা বরবাদ করছে এ রাজ্যের সরকার। ফার্মাসিস্ট অল্পের জন্য প্রাণে বেঁচে গিয়েছেন। এই ঘটনার দায় সম্পূর্ণ ভাবে রাজ্যের সরকারের। তৃণমূলের দাবি, বিষয়টি প্রশাসনের সর্বস্তরে জানানো হয়েছে। এস্টিমেটও হয়ে গিয়েছে। নির্বাচনী বিধির কারণে নতুন ভবন নির্মাণের কাজ আটকে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 7 =