আড়াই ঘণ্টা গড়বেতা বিক্রমপুর রাজ্য সড়ক অবরোধ হাতির, ব্যাহত যান চলাচল

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: গতকালের পর ফের সোমবার রাজ্য সড়ক অবরোধ গজরাজের। অল্প সময় নয়, প্রায় আড়াই ঘণ্টা পথ অবরোধ করল গজরাজ। স্থানীয়দের কাছে সকাল সকাল গজরাজের পথ অবরোধ যেন নিত্যদিনের কর্মসূচি হয়ে দাঁড়িয়েছে। গড়বেতা বিক্রমপুর রাজ্য সড়কের ওপর জামবনির মোড়ে হাতিটি আড়াই ঘণ্টা ধরে রাস্তা আগলে থাকায় বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল। লাইন দিয়ে দাঁড়িয়ে পড়ে যাত্রীবাহী বাস থেকে শুরু করে অন্যান্য যানবাহন। প্রায় আড়াই ঘণ্টা স্তব্ধ হয়ে থাকে যানবাহন চলাচল।
উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই সারেঙ্গা রেঞ্জ এলাকার জামবনি বিট এলাকায় রয়েছে ওই রেসিডেন্সিয়াল হাতিটি। ওই হাতিটির তাণ্ডবে মাঝে মাঝে অতিষ্ঠ হয়ে পড়েন ওই এলাকার ১০ থেকে ১৫ টি গ্রামের মানুষ। বন দপ্তরের পক্ষ থেকে ওই হাতিটিকে মাঝে মাঝে মেদিনীপুর রেঞ্জ এলাকায় পৌঁছে দিয়ে আসেন। কিন্তু পুনরায় এই এলাকায় ফিরে আসে ওই হাতিটি। মাঝে মাঝে এলাকার মানুষের সেবাযত্নও পায় হাতিটি। অনেক সময় পথচলতি মানুষ বা বাসের যাত্রীরা হাতিকে দেখে কলা, লাউ, কুমড়ো বা বিভিন্ন সব্জি রাস্তায় নামিয়ে দেন।
কিন্তু বর্তমানে একদিকে সব্জির দাম অগ্নিমূল্য, অন্যদিকে মাঠে কোনও সব্জি নেই বললেই চলে। তাই খাদ্য সংকট দেখা দিয়েছে গজরাজের। সেই খাবারের আশায় ওই দাঁতাল রাস্তায় এসে দাঁড়িয়ে থাকছে বলে মনে করছেন অনেকে। গতকাল সকালের দিকে বাঁকুড়ার সিমলাপালের বিক্রমপুর থেকে গড়বেতা রাজ্য সড়কে প্রায় আড়াই ঘণ্টা দাঁড়িয়েছিল গজরাজ। এরপর ফের এদিন ভোর প্রায় পাঁচটা থেকে সাড়ে সাতটা পর্যন্ত সিমলাপাল থানার জামবনির জঙ্গলে রাজ্য সড়কে দাঁড়িয়েছিল ওই গজরাজ। পড়ে আটকে পড়ে যাত্রীবাহী বাস থেকে অনান্য যানবাহন ও সাধারণ মানুষজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 1 =