কংগ্রেসে যোগ দিলেন বিহারের ‘বাহুবলি’ পাপ্পু যাদব

লোকসভা নির্বাচনের আগে বিহারে শক্তি বাড়ল কংগ্রেসের। পূর্ণিয়া, মাধোপুর এলাকার বাহুবলি নামে খ্যাত পাপ্পু যাদব এবার সরাসরি যোগ দিলেন কংগ্রেসে। আগামী লোকসভা নির্বাচনে কংগ্রেসের টিকিটে প্রার্থী হতে পারেন তিনি। আরজেডি প্রধান লালুপ্রসাদ এবং তাঁর পুত্র তেজস্বী যাদবের সঙ্গে মঙ্গলবার গভীর রাতে বৈঠক করেছিলেন। বুধবার বিহারের প্রাক্তন সাংসদ পাপ্পু যাদব আনুষ্ঠানিক ভাবে যোগ দিলেন কংগ্রেসে।

পাটনার প্রদেশ কংগ্রেস দপ্তর সদাকত আশ্রমে এআইসিসির পর্যবেক্ষক পবন খেড়ার উপস্থিতিতে পাপ্পু তাঁর দল জন অধিকার পার্টিকে কংগ্রেসে মিশিয়ে দেওয়ার কথা ঘোষণা করেন। কংগ্রেসে যোগ দিয়ে পাপ্পু বুধবার বলেন, ‘এ বারের লোকসভা ভোট এবং ২০২৫ সালে বিহারের বিধানসভা ভোটে মহাগঠবন্ধন বিজেপিকে হারাবেই।’  কংগ্রেসের একটি সূত্র জানাচ্ছে, লোকসভা ভোটে পূর্ণিয়া আসন থেকে ‘হাত’ প্রতীকে প্রার্থী হতে পারেন পাপ্পু।

উল্লেখ্য পাপ্পুর স্ত্রী রনজিত রঞ্জন ছত্তিশগড় থেকে কংগ্রেসের রাজ্যসভার সাংসদ। পাপ্পু নিজেও দীর্ঘদিন কংগ্রেস করেছেন। পূর্ব-মধ্য বিহারের পূর্ণিয়া ও আশপাশের অঞ্চলের ‘বাহুবলী’ নেতা একটা সময় কংগ্রেস ছেড়ে যোগ দেন লালুপ্রসাদের আরজেডিতে। ২০১৪ সালে আরজেডির টিকিটে সাংসদও হন। কিন্তু ২০১৫ নাগাদ লালু পরিবারের সঙ্গে মতানৈক্যের জন্য দল ছাড়েন। তারপর থেকে দীর্ঘদিন পাপ্পু কংগ্রেসে ফেরার চেষ্টা করেন। এতদিন হচ্ছিল না লালুর আপত্তিতেই। অবশেষে মঙ্গলবার রাতে লালুর সঙ্গে দেখা করে তাঁর অনুমতি নিয়েই বুধবার কংগ্রেসে যোগ দেন তিনি। পাপ্পুর যোগদানে বিহারে শক্তিশালী নেতা পেল কংগ্রেস।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − fifteen =