শুভমনদের লজ্জার রেকর্ডে বিশাল জয় দিল্লি ক্যাপিটাল্সের

শুভমন গিলের নেতৃত্বে লজ্জার রেকর্ড গড়ল গুজরাট টাইটান্স। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে নিজেদের সর্বনিম্ন স্কোরের রেকর্ড। টাইটানিকের মতোই ডুবল গুজরাট টাইটান্স ব্যাটিং। ম্যাচের আগে অবশ্য ব্যাপক স্বস্তি ছিল গুজরাট শিবিরে। তার প্রধান কারণ ঋদ্ধিমান সাহা এবং ডেভিড মিলার। চোটের জন্য বেশ কিছু ম্যাচে পাওয়া যায়নি এই দু-জনকে। তাঁরা ফিরলেও লজ্জা আটকাতে পারল না টাইটান্স।

টস জিতে রান তাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন ঋষভ পন্থ। প্রথমে ব্যাট করতে হলেও চিন্তিত ছিলেন না গুজরাট টাইটান্স অধিনায়ক শুভমন গিল। পরিষ্কার বলেন, গত কয়েক দিন শিশিরের প্রভাব দেখা যায়নি, তাই সেটা নিয়ে ভাবছি না। তবে বোর্ডে যে লড়াই করার মতো রানই তুলতে পারবেন না, সেটাই বা কতটা জানতেন শুভমন! মাত্র ৮৯ রানেই শেষ গুজরাট টাইটান্স ইনিংস।

রশিদ খান কিছুটা লড়াই না করলে আরও আগেই টাইটান্সের ইনিংস শেষ হয়ে যেত। সর্বাধিক ৩১ রান রশিদ খানের ব্যাটেই। টাইটান্স ইনিংস শেষ ১৭.৩ ওভারে। দিল্লি বোলারদের মধ্যে ৩ উইকেট মুকেশ কুমারের ঝুলিতে। ২টি করে উইকেট নেন ইশান্ত শর্মা ও পার্টটাইম স্পিনার ত্রিস্তান স্টাবস।

বোর্ডে মাত্র ৯০ রানের টার্গেট। দিল্লি ক্যাপিটালস চাইছিল যত দ্রুত সম্ভব ম্যাচ শেষ করতে। তাড়াহুড়োতে উইকেট পড়লেও আক্রমণাত্মক ব্যাটিং থেকে সরেনি দিল্লি ক্যাপিটালস। শেষ অবধি ৬৭ বল বাকি থাকতেই ৬ উইকেটে জয় দিল্লির। বলের নিরিখে এটিই দিল্লির সবচেয়ে বড় জয়। পাশাপাশি নেট রান রেটও বাড়িয়ে নিলেন ঋষভ পন্থরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − fifteen =