তৃতীয় দফার আগে মাওবাদী নিধনে বড় সাফল্য, ছত্তিশগড়ে খতম ৮ মাওবাদী

আগামী ৭ মে তৃতীয় দফার নির্বাচন ছত্তিশগড়ে। তার আগে ফের বড় সাফল্য নিরাপত্তাবাহিনীর। নারায়ণপুর জেলার বস্তার জঙ্গল ঘেঁষা অবুঝমাড়ে অভিযান চালিয়ে খতম ৮ মাওবাদী। মৃতদের মধ্যে রয়েছেন দুই মহিলা কম্যান্ডারও।

এদিনের অভিযানে বিপুল সংখ্যক অস্ত্র উদ্ধার হয়েছে। একটি একে ৪৭-ও উদ্ধার হয়েছে ঘটনাস্থল থেকে। এদিন সকাল ৬টা থেকে ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ডের জয়েন্ট সিকিউরিটি টিম ও মাওবাদীদের মধ্যে গুলির লড়াই শুরু হয়। নারায়ণপুরের আবুজমার ও কাঁকের সীমানা এলাকায় জঙ্গলে মাওবাদীদের আস্তানার খবর পায় নিরাপত্তারক্ষীরা। সেইমতোই চলে অভিযান। গোটা এলাকা ঘিরে তল্লাশি অভিযান চলাকালীন নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে মাওবাদীরা। পালটা গুলি চালায় নিরাপত্তাবাহিনীও। সব মিলিয়ে চলতি বছরে ছত্তিশগড়ে ৮৮ জন মাওবাদীকে খতম করল নিরাপত্তারক্ষীরা।

উল্লেখ্য, মাওবাদী অধ্যুষিত ছত্তিশগড় রাজ্যে শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে মাওবাদীদের বিরুদ্ধে লাগাতার অভিযান চালাচ্ছে নিরাপত্তাবাহিনী। যার সুফলও মিলেছে। মাওবাদের ভয় উপেক্ষা করে প্রথমদফায় প্রথমবার গণতন্ত্রের উৎসবে অংশ নেওয়ার সাহস দেখান ছত্তিশগড়ের বস্তারের চন্দামেটা গ্রামের বাসিন্দারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + sixteen =