আদালতে বড় ধাক্কা বিরোধীদের, পুনর্নির্বাচনের আর্জি খারিজ

আদালতে বড় ধাক্কা বিরোধীদের। ভিডিও ফুটেজ দেখে বিচারপতি অমৃতা সিনহা পুনর্নিবাচনের আর্জি করলেন শনিবার। এদিকে পঞ্চায়েত নির্বাচনের পর কলকাতা হাইকোর্টে জমা হয়েছে অভিযোগের পাহাড়। পঞ্চায়েত নিয়ে এত বেশি মামল দেখে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমকে। এরপরই তিনি স্পষ্ট জানিয়ে দেন, গুরুত্বপূর্ণ মামলা ছাড়া শোনা হবে না। এবার তেমনই একটি মামলায় ভিডিয়ো ফুটেজ দেখেও তেমন কিছুই পেল না আদালত। ব্যালট চুরির অভিযোগে হওয়া একটি মামলায় ফুটেজ দেখার জন্য শনিবার বিশেষ শুনানির ব্যবস্থা হয়। জগাছার ওই মামলায় একের পর এক ভিডিয়ো ফুটেজ খতিয়ে দেখেন বিচারপতি অমৃতা সিনহা। তবে তাতে তেমন কিছু পাওয়া না যাওয়ায় পুনর্নির্বাচনের আর্জি খারিজ করে দেন তিনি। যা বাস্তবিকই শাসক বিরোধী শিবিরের জন্য বড় এক ধাক্কা বেলই মনে করছেন রাজনৈতিক কারবারিরা।

প্রসঙ্গত, হাওড়ার জগাছায় নির্বাচনের গণনার দিন ব্যালট নিয়ে পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছিল বলে অভিযোগ ওঠে। সেই অভিযোগের ভিত্তিতেই ভিডিয়ো ফুটেজ দেখতে চান বিচারপতি অমৃতা সিনহা। ফুটেজগুলি দেখার পর বিচারপতি মন্তব্য করেন, ‘কিছুই দেখা যাচ্ছে না। সকাল ১১টা থেকে ১১টা ৩০ মিনিট পর্যন্ত সব ফুটেজ দেখা হয়েছে ।’ তবে ১১টা ২০-র পর কিছু লোকজনকে গণনা কেন্দ্রের কাছে দেখা গিয়েছে ওই ফুটেজে। এরপরই বিচারপতি মন্তব্য করেন, ‘লুকিয়ে কিছু একটা হচ্ছে বোঝা যাচ্ছে। কিন্তু তার বেশি কিছু নয়। ব্যলট নিয়ে চলে গিয়েছে, এমন কিছু এখানে দেখা যাচ্ছে না।’ তাই পুনর্নির্বাচনের মতো পরিস্থিতি তৈরি হয়নি বলেই মনে করেন তিনি।

প্রসঙ্গত, বালির জগাছার সিপিএম প্রার্থী দেবপ্রসাদ ভৌমিক এই মামলা করেছিলেন। পুনরায় নির্বাচনের যে আর্জি তিনি জানিয়েছিলেন। তবে তা খারিজ করে দেওয়া হল। এদিকে এই ঘটনায় পুলিশ তদন্ত করতে পারবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 1 =