অভিষেকের হয়ে সিংভি আইনি লড়াই করায় ক্ষুব্ধ কংগ্রেস নেতা কৌস্তভ

তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হয়ে আইনি লড়াই লড়ছেন কংগ্রেস নেতা তথা আইনজীবী অভিষেক মনু সিংভি। এবার তা নিয়ে বেশ একটু কড়া ভাষাতেই সিংভিকে চিঠি দিতে দেখা গেলকংগ্রেস নেতা তথা আইনজীবী কৌস্তভ বাগচিকে। এই প্রসঙ্গে কৌস্তভ জানান, আইনজীবী হিসেবে কার হয়ে লড়বেন, তা ঠিক করার অধিকার রয়েছে মনু সিংভির। তবে কংগ্রেস কর্মী এবং সমর্থকদের বাধ্যবাধকতাও অস্বীকার করতে পারেন না তিনি। এদিকে নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূলের একাধিক নেতার নাম জড়িয়েছে। তার জেরে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সহ শাসকদলের একাধিক নেতা জেলবন্দি। একটি মামলার শুনানিতে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মন্তব্য করেন যে, অভিষেক বন্দ্যোপবাধ্যায়কে দ্রুত জিজ্ঞাসাবাদ করা উচিত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থআ ইডি-সিবিআই। হাইকোর্টের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক। সেখানে তাঁর হয়ে সওয়াল করেন বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা আইনজীবী সিংভি। নিয়োগ দুর্নীতি নিয়ে যেখানে তৃণমূলের বিরুদ্ধে সুর চড়াচ্ছে কংগ্রেস, সেই সময় অভিষেকের হয়ে সুপ্রিম কোর্টে সিংভির সওয়াল করা নিয়ে প্রশ্ন ওঠে কংগ্রেসের তরফ থেকে। তাঁর এই বক্তব্য থেকে স্পষ্ট যে, বিষয়টিকে মোটেই ভাল চোখে দেখেননি আইনজীবী তথা কংগ্রেস নেতা কৌস্তভ বাগচি।
এরই রেশ ধরে কৌস্তভ এও জানান, যেখানে পশ্চিমবঙ্গে কংগ্রেস তৃণমূলের দুর্নীতি বিরুদ্ধে আন্দোলন সংগঠিত করছি। সেখানে আপনি যখন সেই দলের নেতার হয়ে লড়াই করছেন, তখন আমাদের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠছে। বাংলায় কংগ্রেসের নেতা-কর্মীরা এখন বলছেন, আমরা আপনার জন্য লজ্জিত।
প্রসঙ্গত, মেট্রো ডেয়ারি মামলায় নিজের দলের নেতার বিরুদ্ধে সওয়াল করায় কলকাতা হাইকোর্টে কংগ্রেসপন্থী আইনজীবীদের বিক্ষোভের মুখে পড়তে হয় পি চিদম্বরমকেও। চিদম্বরম মামলাটির হয়ে সওয়াল করতে এসেছিলেন অধীর চৌধুরী বিরুদ্ধে এবং প্রকারান্তরে রাজ্যের পক্ষে। এক মহিলা আইনজীবী তাঁকে ‘তৃণমূলের দালাল’ বলে তাঁর সামনে বিক্ষোভ দেখান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + 6 =