দলিত হয়ে স্যারেদের পাত্র থেকে জল পান, বেধড়ক মার পড়ুয়াকে

ভরতপুর: সময় বদলেছে। ভারত চন্দ্র ‘বিজয়’-এর প্রথম ধাপ পেরিয়েছে। লক্ষ্য এখন সূর্য। একদিকে দেশ যখন উন্নয়নের পথে অগ্রসর হচ্ছে, তখনও কু-সংস্কার, অন্ধকার আঁকড়ে বসে একদল মানুষ!
যে শিক্ষকের হাত ধরে পড়ুয়াদের আলোর জগতের খোঁজ পাওয়ার কথা, সেই শিক্ষকের হাতেই দলিত হয়ে স্যারেদের জন্য রাখা পাত্রে জল খাওয়ার অপরাধে বেধড়ক মার খেতে হল পড়ুয়াকে। ঘটনাটি ঘটেছে রাজস্থানের একটি স্কুলে। ছাত্রের পরিবার শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ পুলিশে জানিয়েছে। তবে এখনও পর্যন্ত অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তার করা হয়নি।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে গত ৮ সেপ্টেম্বর। রাজস্থানের ভরতপুরের একটি সরকারি স্কুলের সপ্তম শ্রেণির ছাত্রকে মারধর করা হয় বলে অভিযোগ। দলিত নাবালক দাবি করেছে, অন্য দিনের মতোই স্কুলের শুরুতে প্রার্থনা সঙ্গীত হয়েছিল। এর পর তার খুব তেষ্টা পায়। এদিকে স্কুলের ট্যাঙ্কে সেই সময় জল ছিল না। তখনই শিক্ষকদের জন্য আলাদা পাত্রে রাখা জল খেয়েছিল সে। একথা জানতে পেরেই ক্ষিপ্ত হয়ে ওঠেন অভিযুক্ত শিক্ষক। ছাত্রদের কাছে খবর নেন তিনি, কে জল খেয়েছে। অভিযোগ, দলিত ছাত্র জল খেয়েছি শুনেই মেজাজ তিনি। অভিযোগ, এর পর ওই ছাত্রকে বেধড়ক মারধর করেন। চড় মারার পাশাপাশি সপ্তম শ্রেণির ছাত্রকে লাথি মারেন বলেও অভিযোগ। ছাত্রের পরিবারের দাবি, তাদের ছেলের পিঠে আঘাতের চিহ্ন রয়েছে। থানায় অভিযোগ দায়ের করেন তারা। পুলিশ তদন্ত শুরু করলেও যদিও এখনও পর্যন্ত গ্রেপ্তার করা হয়নি অভিযুক্ত শিক্ষককে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − twelve =