এশিয়া কাপের আগে কে এল রাহুলের ফিটনেস পরীক্ষার ব্যবস্থা করবে বিসিসিআই

আইপিএল শেষ হওয়ার পর থেকে একটার পর একটা সমস্যা। প্রথমে কুঁচটির চোট, অস্ত্রোপচার ও পরে কোভিড। সবমিলিয়ে কোটিপতি লিগের পর আর মাঠে নামার সুযোগ হয়নি ভারতীয় দলের ওপেনার কান্নুর লোকেশ রাহুলের । শারীরিক সমস্যা ভারতীয় দলের সহ-অধিনায়ককে প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে দূরে সরিয়ে রেখেছে। সোমবার এশিয়া কাপের জন্য ঘোষিত দলে ভারতীয় ক্রিকেট বোর্ড লোকেশ রাহুলকে রেখেছেন। যার অর্থ হল সুস্থ হয়ে উঠেছেন কর্নাটকী ব্যাটার। কিন্তু এত সহজ সমীকরণ নয়।

রাহুলকে এশিয়া কাপ টিমে অন্তর্ভুক্ত করলেও তার ফিটনেস নিয়ে কিছুটা হলেও সংশয়ে রয়েছে বোর্ড। সূত্রের খবর, বেঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমিতে রিহ্যাব করে সুস্থ হলেও লোকেশের ফিটনেস পরীক্ষায় পাশ করতে হবে। এশিয়া কাপের জন্য সংযুক্ত আরব আমিরশাহীর বিমান ধরার আগে ফিটনেস টেস্টের ব্যবস্থা করবে বিসিসিআই।

বোর্ডের এক আধিকারিক বলেন, “কেএল রাহুল এখন পুরোপুরি সুস্থ। যে কারণে ওকে এশিয়া কাপের দলে রাখা হয়েছে। তা সত্ত্বেও প্রোটোকল মানতেই হবে। বেঙ্গালুরুতে ফিটনেস টেস্টের ব্যবস্থা করা হবে।” ফিটনেস পরীক্ষায় পাশ করলে তবেই আমিরশাহীর বিমানে চড়তে পারবেন। যদি একান্তই ফেল হন, সেক্ষত্রে রাহুলের পরিবর্তে যাবেন শ্রেয়াস আইয়ার। স্ট্যান্ডবাই প্লেয়ার হিসেবে আইয়ারের নাম রয়েছে। রাহুলকে ১০০ শতাংশ ফিট ঘোষণা না করলে ভারতীয় দলের মূল স্কোয়াডে ঢুকে পড়বেন মুম্বইয়ে বসবাসকারী আইয়ার।
কেন লোকেশ রাহুলের ফিটনেস নিয়ে সংশয়?
• আইপিএলের পর একটি ম্যাচও খেলেননি
• মোট চারমাস ধরে বাইশ গজের বাইরে লোকেশ
• জুন মাসে জার্মানি গিয়ে অস্ত্রোপচার করিয়েছেন
• জুলাইয়ে শুরু করেন ট্রেনিং
• এরপর কোভিডে আক্রান্ত হন
• ফের ট্রেনিং শুরু করলেও লোকেশ একশো শতাংশ ফিট কি না তা জানতে পরীক্ষার মধ্য দিতে যেতে হবে তাঁকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + 15 =