আইসিসি-র কাছে বাড়তি সুবিধা পায় ভারত, আফ্রিদিরি দাবি উড়িয়ে দিলেন বিনি

শাহিদ আফ্রিদির ভারত বিদ্বেষ নতুন কিছু নয়। টি-২০ বিশ্বকাপ শুরু হওয়া ইস্তক সোশ্যাল মিডিয়ায় ভারতের বিরুদ্ধে বিষোদগার করে চলেছেন প্রাক্তন পাক অধিনায়ক। তবে বাংলাদেশ ম্যাচের পর তিনি যে অভিযোগ আনলেন সেটা রীতিমতো বিস্ফোরক। অনেকটা বাংলাদেশি ক্রিকেট সমর্থকদের সুরে সুর মিলিয়ে আফ্রিদি বলে দিলেন আইসিসি ভারতের প্রতি পক্ষপাতদুষ্ট।
রোহিতদের সেমিফাইনালে তোলার মরিয়া চেষ্টা করছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদির এমন অভিযোগের যোগ্য জবাব দিলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের নতুন প্রেসিডেন্ট রজার বিনি। আফ্রিদির দাবি খণ্ডন করে বিনি বলছেন, ”এটা একেবারেই ঠিক নয়। আইসিসি আমাদের বাড়তি সুবিধা দেয় এটা একেবারেই ঠিক নয়। প্রত্যেকেই একই রকম ব্যবহার পায়। অন্য দলের থেকে আমরা আলাদা কি সুবিধা পাই? ক্রিকেটে ভারত পাওয়ার হাউজ ঠিকই কিন্তু আমাদের সবার সঙ্গে একই ব্যবহার করা হয়।” বুধবারের ভারত-বাংলাদেশ ম্যাচ শেষ হয়েও যেন শেষ হয়নি। সোশ্যাল মিডিয়া তোলপাড়। বাংলাদেশ সমর্থকরা আইসিসি ভারত এবং আম্পায়ারদের বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছেন। বুধবারের ম্যাচে বৃষ্টির পর মাঠ ভেজা থাকা সত্ত্বেও দ্রুততার সঙ্গে খেলা শুরু করেছিলেন আম্পায়ররা। বাংলাদেশের ক্রিকেটাররা মাঠে নামতে না চাইলেও অধিনায়ক শাকিবের কথা শোনা হয়নি। বিরাট কোহলির ফেক ফিল্ডিং নিয়েও জোর চর্চা হয়েছে।

ওপার বাংলার সমর্থকদের সেই অভিযোগেরই প্রতিধ্বনি শোনা গেল শাহিদ আফ্রিদির গলায়।তাঁর অভিযোগ, ভারতকে সেমিফাইনালে তোলার চেষ্টায় মরিয়া আইসিসি ভিজে মাঠে বাংলাদেশকে ব্যাট করতে বাধ্য করেছে। এক্ষেত্রে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা ভারতের প্রতি পক্ষপাতিত্ব করছে বলে প্রাকারান্তরে দাবি তোলা হয় পাক সংবাদমাধ্যমের তরফেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 13 =