আয়ারল্যান্ড সফরে অধিনায়ক হার্দিক, ১৬ জনের ভারতীয় দল ঘোষণা করলো বিসিসিআই

তাঁর নেতৃত্বেই আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছে গুজরাট টাইটান্স। অধিনায়কত্বের চাপ সামলে আইপিএলে যেভাবে তিনি ব্যাটার হিসাবে দুর্দান্ত পারফর্ম করেছেন, সেটাও নজর কেড়েছে নির্বাচকদের। আইপিএলের সেই অনবদ্য পারফরম্যান্সের পুরস্কার পেলেন হার্দিক পাণ্ডিয়া। আসন্ন আয়ারল্যান্ড সফরের জন্য তাঁকেই অধিনায়ক বেছে নিল বিসিসিআই। হার্দিক এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকা সিরিজে পন্থের ডেপুটি হিসাবে খেলছেন।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে আগামী ২৬ এবং ২৮ জুন দু’টি টি-২০ ম্যাচ খেলবে ভারত। প্রায় একই সময়ে ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলার কথা ভারতীয় দলের। সেকারণেই দলের অধিকাংশ সিনিয়র ক্রিকেটারকে ওই সিরিজে পাঠানো হচ্ছে না। এমনকী দক্ষিণ আফ্রিকা সিরিজে যিনি ভারতের অধিনায়কত্ব করছেন, সেই ঋষভ পন্থও এই সিরিজে নেই। তাই শেষমেশ হার্দিকের দিকেই তাকাতে হয়েছে নির্বাচকদের। আর আয়ারল্যান্ড সফরে তাঁর ডেপুটি হবেন দলের সিনিয়র পেসার ভুবনেশ্বর কুমার।

হার্দিকের অধিনায়কত্ব পাওয়ার মতোই চমকপ্রদ বিষয় হল প্রথমবার জাতীয় দলে রাহুল ত্রিপাঠীর ঢুকে যাওয়া। রাহুলও চলতি আইপিএলে দারুণ খেলেছেন। কিন্তু দক্ষিণ আফ্রিকা সিরিজে তাঁকে সুযোগ দেওয়া যায়নি। আয়ারল্যান্ড সফরের দলে রাহুল ঢুকে পড়েছেন। চোট সারিয়ে দলে ফিরেছেন সূর্যকুমার যাদবও। দক্ষিণ আফ্রিকা সিরিজে এখনও দলে জায়গা না পেলেও আয়ারল্যান্ড সিরিজে দলে থাকছেন উমরান মালিক। থাকছেন দীনেশ কার্তিকও। জাতীয় দলে কামব্যাক হচ্ছে সঞ্জু স্যামসনেরও।

আয়ারল্যান্ড সফরের ভারতীয় দল:
হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), ভুবনেশ্বর কুমার, ঈশান কিষান, ঋতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, ভেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, দীনেশ কার্তিক, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, হর্ষল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং, উমরান মালিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + eleven =