ধর্ষণের অভিযোগ কলকাতায়, গ্রেপ্তার ১

ফের শহর কলকাতায় ধর্ষণের অভিযোগ। ঘটনাস্থল কসবা এলাকা। এই ঘটনায় অভিযোগকারিনীর আঙুল উঠেছে এক ব্যান্ড মাস্টারের দিকেই। অভিযোগকারিনী নিজে একটি পানাশালার গায়িকা। আর এই ধর্ষণের অভিযোগ পুলিশের খাতায় লিপিবদ্ধ হতেই গ্রেপ্তার করা হয় ওই পানশালারই ব্য়ান্ডমাস্টারকে। কলকাতা পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম গগন কুমার ওরফে রণভীর জন। গায়িকার অভিযোগ, কসবায় নিজের ফ্ল্য়াট ডেকে তাঁকে ধর্ষণ করেছে রণভীর। এই মর্মে মঙ্গলবার কসবা থানায় দ্বারস্থ হন ওই গায়িকা। এরপরই ঘটনার তদন্তে নামে কসবা থানার পুলিশ।

কসবা থানা সূত্রে খবর, এই ধর্ষণের ঘটনা ঘটেছে গত বছর ২৮ নভেম্বর। ওই দিনই কসবার একটি ফ্ল্যাটে ব্যান্ডমাস্টার রণভীর জন গায়িকাকে ডেকে নিয়ে যান। যদিও ঘটনার এতদিন পরে কেন ওই গায়িকা অভিযোগ দায়ের করলেন তা নিয়েও প্রশ্ন উঠেছে। ফলে সামগ্রিক ভাবে অভিযোগ খতিয়ে দেখছে পুলিশ।

এদিকে সূত্রের খবর, অভিযোগকারিণী এবং অভিযুক্ত একই পানশালায় কর্মসূত্রে দীর্ঘদিনের পরিচিত। অভিযুক্ত ব্যান্ডমাস্টার পঞ্জাবের লুধিয়ানার বাসিন্দা। জানা গিয়েছে, অভিযোগকারিণী ওই গায়িকা ওই ব্য়ান্ডমাস্টারের অধীনে এর আগেও কাজ করেছেন। প্রাথমিক তদন্তে পুলিশ আরও জানতে পেরেছে, কাজের প্রতিশ্রুতি দিয়ে রণভীরই অভিযোগকারিণীকে দুবাাই পাঠানোর ব্য়বস্থা করেন। কিন্তু, সেখানে গিয়ে ওই গায়িকা প্রতিশ্রুতি অনুযায়ী কাজ পাননি বলেও অভিযোগ ওঠে। এরপর সেখান থেকে ফিরে এসে ফের কলকাতায় একসঙ্গেই কাজ শুরু করেন দু’জনে। এরপরই গায়িকাকে পুরনো বিবাদ মেটানোর জন্য তাঁকে ফ্ল্যাটে ডেকে পাঠায় রণভীর। সেখানেই তাঁকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। শুধু তাই নয়, পুলিশে খবর দেওয়ার চেষ্টা করলে তাঁর ক্ষতি করে দেওয়ার ব্ল্যাকমেলও করে নাকি করেছিলেন ওই ব্যান্ডমাস্টার।

কসবা পুলিশ সূত্রে আরও খবর, ধৃত ব্যান্ডমাস্টার রণভীর জনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ নম্বর ধারায় শ্লীলতাহানি, ৩৫৪বি ধারায় বস্ত্রহরণের উদ্দেশ্যে বল প্রয়োগ, ৩৭৬ নম্বর ধারায় ধর্ষণ, ৫১১ নম্বর ধারায় অপরাধ ঘটানোর চেষ্টা, ৫০৬ ধারায় হুমকির মামলা রুজু করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − nineteen =