চিরঘুমে ‘মহীনের ঘোড়াগুলি’র শেষ ঘোড়া বাপিদা

প্রয়াত বাপিদা! ‘মহীনের ঘোড়াগুলি’র শেষ ঘোড়া। বাপিদা ওরফে তাপস দাস দীর্ঘদিন ধরে ফুসফুসের ক্যানসারে ভুগছিলেন। তাঁর চিকিৎসার জন্য তহবিল সংগ্রহও করেছিলেন সঙ্গীত জগতের বহু নামজাদা তারকা থেকে সাধারণ শ্রোতারা। কিন্তু রবিবার সকালে সবার চেষ্টা ব্যর্থ করে বিদায় নিলেন এই প্রবীণ শিল্পী।রবিবার শেষ হল তাঁর লড়াই। ৬৮ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ করলেন মহীনের অন্যতম ঘোড়া।

বাপিদার প্রয়াণে শোকপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটারের শোকবার্তায়  মুখ্যমন্ত্রী লেখেন, ‘দেশের প্রথম রক ব্যান্ড ‘মহীনের ঘোড়াগুলি’র তাপস দাস ওরফে বাপিদার প্রয়াণে আমি শোকাহত। গত কয়েক মাস ধরে মারণরোগে ভুগছিলেন বাপিদা। রাজ্য সরকার তাঁর চিকিৎসার দায়িত্ব নিয়েছিল। এসএসকএম হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল। বাপিদার পরিবারের সদস্য ও তাঁর অনুরাগীদের প্রতি আমার সমবেদনা।’

চলতি বছরের জানুয়ারি মাসে প্রকাশ্যে আসে ‘‘দেশের প্রথম রক ব্যান্ড ‘মহীনের ঘোড়াগুলি’র তাপস দাস ওরফে বাপিদা গুরুতর অসুস্থ। অর্থকষ্টে রয়েছেন। অসুস্থতার খবর শোনামাত্রই তাঁর পাশে এসে দাঁড়ান শহরের সঙ্গীতশিল্পীরা। চিকিৎসার খরচ জোগাতে তৈরি করা হয় তহবিল। ‘ফসিলস’ থেকে ‘বর্ণ অনন্য’, শিল্পীর চিকিৎসার খরচ জোগাতে একাধিক কনসার্টের আয়োজন হয় শহরেই। পরে অবশ্য তাঁর চিকিৎসার দায়িত্ব নেয় রাজ্য সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 2 =