মালদার রায়পুর থেকে গ্রেপ্তার বাংলাদেশি যুবক

বেশ কিছুদিন ধরেই মালদার যদুপুর ১ গ্রাম পঞ্চায়েতের রায়পুর এলাকায় ডেরা জমিয়েছিল সীমান্তের ওপার থেকে অবৈধভাবে আসা এক বাংলাদেশি নাগরিক। কিন্তু ইংরেজবাজার থানার ভারত-বাংলাদেশ সীমান্ত মহদিপুর এলাকায় মাঝেমধ্যে সন্দেহজনক অবস্থায় ওই বাংলাদেশি যুবককে ঘোরাফেরা করতে দেখা যাচ্ছিল। এই অবস্থায় পুলিশের কাছে গোপন সূত্রে খবর পৌঁছয়। আর তারপরেই বুধবার গভীর রাতে অভিযান চালিয়ে ভারত – বাংলাদেশ সীমান্তবর্তী মহদিপুর এলাকা থেকেই বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করে ইংরেজবাজার থানার পুলিশ। বৃহস্পতিবার ধৃতকে মালদা আদালতে পেশ করেছে পুলিশ।

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, ত্রিপুরার সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করেছিল ওই বাংলাদেশি যুবক। কিন্তু তারপরে মালদায় কেন এল এবং কোথায় ছিল সে ব্যাপারে অবশ্য পুলিশ পরিষ্কার করে কিছু জানায়নি। পুরো বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে ইংরেজবাজার থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম ফিরোজ আলি (২৩)। তার বাড়ি বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জের লাহাপুর এলাকায়। বেশ কিছুদিন আগে ত্রিপুরা দিয়ে ভারতে প্রবেশ করেছিল ফিরোজ। এরপর সে মালদার ইংরেজবাজার থানার যদুপুর এলাকায় কয়েকদিন ধরে একটি বাড়িতে আশ্রয় নিয়েছিল। বুধবার ভারত- বাংলাদেশ সীমান্তবর্তী মহদিপুর এলাকায় সন্দেহজনক অবস্থায় ঘোরাফেরা করেছিল ওই যুবক। গোপন সূত্রে খবর পেয়ে রাতেই ইংরেজবাজার থানার পুলিশ মহদিপুর এলাকা থেকে ফিরোজকে গ্রেপ্তার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × two =