বাঁকুড়ায় প্রাথমিক বিদ্যালয়ে বনমহোৎসব পালিত

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: শালতোড়া বনাঞ্চল বাঁকুড়া উত্তর বন বিভাগের তরফে বনমহোৎসব ২০২৩ পালন করা হল বামনিশোলা প্রাথমিক বিদ্যালয়ে। এদিন ছাত্র-ছাত্রীদের নিয়ে গাছ লাগাও, প্রাণ বাঁচাও এই স্লোগানকে সামনে রেখে একটি র‌্যালি বের করা হয় বামনিশোলা গ্রামে। র‌্যালি শেষে বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচিও করা হয়।
এর পাশাপাশি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে একটি সচেতনতা শিবিরের আয়োজন করা হয় বিদ্যালয় কক্ষে। সেখানে গাছ লাগানোর উপকারিতা ও অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করেন শালতোড়া বন বিভাগের আধিকারিক সহ অন্যান্য আধিকারিকরা। এ বিষয়ে শালতোড়া বন বিভাগের আধিকারিক দয়াল চক্রবর্তী গাছ লাগানোর উপকারিতা সম্পর্কে উপস্থিত সকলকে অবহিত করেন। একইসঙ্গে তিনি জানান, বিভিন্ন অনুষ্ঠানে সেই জন্মদিন হোক বা অন্য কিছু আপনারা গাছ উপহার দেন এবং সেই গাছকে লাগান শালতোড়া বন দপ্তরের পক্ষ থেকে এই বিশেষ দিনগুলোতে আপনাদেরকে বিনামূল্যে গাছ দেওয়া হবে।
এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন শিলতোড়া ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক শ্রী মানস কুমার গিরি, শালতোড়া পঞ্চায়েত সমিতির সভাপতি শ্রীমতি সুস্মিতা কবিরাজ, শালতোড়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক বিন্দেশ্বর গড়াই, শালতোড়া বন বিভাগের আধিকারিক দয়াল চক্রবর্তী সহ বন বিভাগের কর্মীরা। পাশাপাশি বামনিশোলা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ বিদ্যালয়ের ছাত্র ও ছাত্রীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 2 =