রাস্তার বেহাল দশা, জীবনের ঝুঁকিতে পারাপার

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: খোশবাগ থেকে বালসি পর্যন্ত প্রায় ছ’ কিলোমিটার রাস্তার কঙ্কালসার অবস্থা, দিনের পর দিন জীবনের ঝুঁকি নিয়েই পারাপার করছেন নিত্যযাত্রীদের৷ এনিয়ে শাসক দল এবং বিরোধীদের মধ্যে তরজাও শুরু হয়েছে।
বাঁকুড়া জেলার ইন্দাস ব্লকের খোশবাগ থেকে পাত্রসায়ের ব্লকের বালসি পর্যন্ত ৭.৯ কিলোমিটার গ্রামীণ সড়ক রয়েছে যার মধ্যে প্রায় ৬ কিলোমিটার রাস্তার অবস্থা বেহাল হয়ে পড়েছে। রাস্তার ওপর বিভিন্ন জায়গায় তৈরি হয়েছে এক হাঁটু গর্ত, জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয় এলাকার মানুষ থেকে শুরু করে পথচলতি সমস্ত মানুষজনকে। এলাকার মানুষরা জানান, ইন্দাস ব্লকের মানুষজন এবং পাত্রসায়ের ব্লকের কিছু মানুষের বিষ্ণুপুর হাসপাতালে এবং দরকারি কাজে যাবার শর্টকার্ট এটাই একমাত্র রাস্তা, সেটাও বর্তমানে বেহাল। তাঁদের সংযোজন, এই রাস্তা দিয়ে চলাচল করতে গেলে জীবন হাতের মুঠোয় করে নিয়ে যেতে হয়৷ এমনকি মুমূর্ষু রোগী নিয়ে এই রাস্তা দিয়ে হাসপাতাল পর্যন্ত পৌঁছতে চরম ভোগান্তির শিকার হতে হয়। বর্ষার সময় চলাচলের একেবারেই অযোগ্য হয়ে পড়ে রাস্তাটি। তবে ভোটের আগে রাজনৈতিক নেতারা বাড়ি বাড়ি এসে প্রতিশ্রুতি দিয়ে যান, ভোট পেরিয়ে গেলেই তাঁদের পাত্তা পাওয়া যায় না৷ এহেন পরিস্থিতিতেই দিনের পর দিন চলছে যাতায়াত৷ কবে হবে রাস্তার কাজ, কবে হবে তাঁদের সমস্যার সমাধান, সেই অপেক্ষায় দিন গুনছেন ইন্দাস পাত্রসায়েরের মানুষজন।
তবে তৃণমূলের তরফে জানানো হয়েছে, রাজ্যের মুখ্যমন্ত্রী রাজ্যের মানুষের প্রচুর উন্নয়ন করেছেন, এই রাস্তাটিও তাঁদের নজরে আছে৷ খুব দ্রত এই রাস্তা সংস্কারের কাজ শুরু হবে৷ বিজেপিকে আক্রমণ করে তৃণমূলের দাবি, এলাকায় বিজেপি সাংসদ, বিধায়ক রয়েছেন, তাঁদেরও দায় বর্তায় মানুষের ভোটে নির্বাচিত হয়ে তাঁদের জন্য কাজ করার৷ কী করছেন তাঁরা? প্রশ্ন তোলেন বিষ্ণুপুর সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি সুব্রত দত্ত।
তবে শাসক দলের এই বক্তব্যের পালটা বিষ্ণুপুর সাংগঠনিক জেলা বিজেপির যুব সহ-সভাপতি তমালকান্তি গুঁই জানান, রাস্তার নাম করে কোটি কোটি টাকা আসবে আর সেগুলো চুরি করে খাবে এটাই তৃণমূল কংগ্রেসের চরিত্র। তবে বিজেপি বিধায়ক ও বিজেপি সাংসদদের কাজ করতে দেওয়া হচ্ছে না বলেও তিনি দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + 13 =