রুদ্ধশ্বাস ম্যাচে নিউজিল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া

পেন্ডুলামের মতো দুলল ধরমশালায় আজকের বিশ্বকাপের ম্যাচ। রুদ্ধশ্বাস জয় নিয়ে কথা উঠলেই এ বার থেকে আলোচনায় আসবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের এই ম্যাচ। অজি ওপেনার ট্রাভিস হেডের সেঞ্চুরির পাল্টা দিলেন কিউয়ি তারকা রাচিন রবীন্দ্র। কিন্তু শেষ অবধি হাসি ফুটল না নিউজিল্যান্ড শিবিরে। টানটান লড়াই করেও হারতে হল ট্রেন্ট বোল্টদের। ম্যাচ গড়িয়েছিল শেষ বল অবধি। দুই দলেরই জেতার সুযোগ ছিল। কিন্তু শেষ হাসি ফোঁটে অজি শিবিরে।

জিমি নিশাম সবটুকু উজাড় করে লড়াই করেছিলেন। কিন্তু শেষ অবধি দলকে জেতাতে পারলেন না। কে বলতে পারে, তিনি রান আউট না বলে এই ম্যাচ জিতে যেতেই পারত কিউয়িরা। বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি রান তাড়া করে জেতার সুযোগ ছিল নিউজিল্যান্ডের সামনে। কিন্তু ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা রুখে দিল নিউজিল্যান্ডকে। টস জিতে প্রথমে অজিদের ব্যাটিংয়ে পাঠান নিউজিল্যান্ডের ভার প্রাপ্ত অধিনায়ক টম ল্যাথাম। প্রথমে ব্যাটিং করে ৩৮৮ রান তুলে অলআউট হয় অস্ট্রেলিয়া। সেঞ্চুরি করেন বিশ্বকাপে অভিষেক ম্যাচ খেলতে নামা ট্রাভিস হেড।

কিউয়িদের ইনিংসেও আসে একটি শতরান। রাচিন রবীন্দ্রর ব্যাটে। ৮৯ বলে ১১৬ রান করেন রাচিন। কিন্তু তিনি আউট হওয়ার পর দলের বাকিরা শত চেষ্টা করেও টার্গেট পূরণ করতে পারেননি। একদিকে টানা ৪ ম্য়াচ জিতল অজিরা। অন্যদিকে জোড়া হারের মুখ দেখল নিউজিল্যান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + two =