অম্বিকা কালনা স্টেশনের শিল্যানাসে বিধায়কের অনুপস্থিতিতে জল্পনা

নিজস্ব প্রতিবেদন, কালনা: রবিবার ৬ আগস্ট দেশের প্রধানমন্ত্রী অমৃত ভারত প্রকল্পের আওতায় অম্বিকা কালনা স্টেশনের শিল্যানাস করেন। আর সেই অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন এলাকার বিধায়ক দেবপ্রসাদ বাগ। এনিয়ে শুরু হয় জল্পনা। তাঁর অভিযোগ, স্টেশন চত্বর এলাকায় ৭০ থেকে ৮০ জন মানুষ জীবিকা নির্বাহ করে বিভিন্ন দোকানের মাধ্যমে। তাঁদেরকে উচ্ছেদ করা হবে। তাই তিনি অনুপস্থিত এই অনুষ্ঠানে। চিন্তার ভাঁজ পড়েছে স্টেশন চত্বরে এলাকার দোকানদারদের কপালে।
৬ আগস্ট রবিবার রাজ্যের ১১টি স্টেশনের মধ্যে অম্বিকা কালনা স্টেশনটিও অমৃত ভারত প্রকল্পে ন রূপে সজ্জিত হবে। সেই উপলক্ষে ভার্চুয়াল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন অনুষ্ঠানে রেলের আধিকারিকরা ও বিশিষ্টজনরা উপস্থিত থাকলেও, এলাকার বিধায়ক অনুপস্থিত থাকায় নানান মহলে জল্পনা শুরু হয়েছে। দেবপ্রসাদ বাগ বলেন, ‘উন্নয়ন হোক আমরা সবাই চাই। কিন্তু উন্নয়ন করতে গেলে ৭০ থেকে ৮০টি পরিবারকে কষ্ট ভোগ করতে হবে। সেই উন্নয়নে আমরা নেই। সেই কারণেই আমি অনুপস্থিত ছিলাম।’
জানা গিয়েছে, কালনা স্টেশন চত্বরে ৭০ থেকে ৮০টা দোকান রয়েছে, নবরূপে সজ্জিত হওয়ার ফলে এই দোকানগুলোকে উচ্ছেদ করবে রেল। যদিও রেলের তরফে বলা হয়েছে, তাদের কোনও পুনর্বাসন দেওয়া হবে না। কারণ ভারতবর্ষের আইন অনুযায়ী রেলের জায়গায় থেকে উচ্ছেদ করলে পুনর্বাসন দেওয়া হয় না। স্বাভাবিকভাবেই ৭৯ থেকে ৮০টি দোকানদার বেকার হয়ে পড়বেন, বন্ধ হয়ে যাবে তাঁদের রোজগার। সেই কারণে চিন্তার ভাঁজ পড়েছে এলাকার ওই ৭০ থেকে ৮০টি দোকানদারদের কপালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + nine =