উত্তরপ্রদেশের কারখানায় ভয়াবহ বিস্ফোরণে মৃত অন্তত ৮

বিস্ফোরণে কেঁপে উঠল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) হাপুর জেলা। শনিবার বিকেলে সে রাজ্যের বৈদ্যুতিন যন্ত্রাংশ তৈরির কারখানায় হঠাৎই আগুন ধরে যায়। বিস্ফোরণও ঘটে। দুর্ঘটনার জেরে শেষ খবর পাওয়া পর্যন্ত ৮ শ্রমিকের মৃত্যু হয়েছে। আরও কয়েকজন কারখানার ভিতরে আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Uttar Pradesh CM Yogi Adityanath)।

ঘটনায় শোকপ্রকাশ করে যোগী আদিত্যনাথ জানান, জেলা প্রশাসনিক আধিকারিকদের ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। দ্রুত উদ্ধারকাজ শেষ করতে বলা হয়েছে তাঁদের। সরকারের তরফে সমস্ত সাহায্য করা হবে। তবে কীভাবে এই বিস্ফোরণ ঘটল তা এখনও স্পষ্ট নয়। কারখানা কর্তৃপক্ষের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

এদিন বিকেলে হাপুর জেলার ঢোলানা এলাকার একটি কারখানায় আগুন ধরে যায়। বিস্ফোরণ ঘটে। তবে কীভাবে এই ঘটনা ঘটল, তা এখনও স্পষ্ট নয়। এদিকে বিস্ফোরণের খবর পেয়ে দমকলবাহিনী এবং পুলিশ ছুটে আসে ঘটনাস্থলে। খবর প্রকাশ হওয়া পর্যন্ত উদ্ধারকার্য চলছে। কারখানার ভিতরে আটকে থাকা সকলকে উদ্ধারের চেষ্টা চলছে। জখম শ্রমিকদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

এ প্রসঙ্গে হাপুরের আইজি প্রবীণ কুমার জানান, ‘হাপুরে বৈদ্যুতিন যন্ত্রাদি তৈরির কারখানায় বিস্ফোরণ ঘটে। মৃত্যু হয়েছে ৮ জনের। জখম আরও ১৫ জন। তাঁদের চিকিৎসা চলছে। তদন্ত শুরু হয়েছে। যারা এই ঘটনার জন্য তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + seven =