উত্তরপ্রদেশে দু’টি বাসের মুখোমুখি সংঘর্ষে মৃত কমপক্ষে ৮, দুঃখপ্রকাশ যোগীর

উত্তরপ্রদেশে ভয়াবহ পথ দুর্ঘটনায় প্রাণ গেল অন্তত ৮জনের। জখম আরও অনেকে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই অনুমান। উত্তরপ্রদেশের পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের ঘটনায় টুইটে দুঃখপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)।

সোমবার সকালে বিহার থেকে দিল্লিগামী ওই বাস দু’টি যাচ্ছিল। লখনউ থেকে ৩০ কিলোমিটার দূরে বারাবাঁকি জেলায় দু’টি বাসের মুখোমুখি ধাক্কা লাগে। তাতে প্রাণ হারান অন্তত ৮ জন। জখম ২০ জন। তাঁদের মধ্যে তিনজনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। তাঁদের লখনউয়ের ট্রমা সেন্টারে ভর্তি করা হয়েছে। সেখানেই চলছে চিকিৎসা।

দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি টুইটে শোকজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। টুইটে তিনি লেখেন, ‘পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের দুর্ঘটনায় প্রাণহানি খুবই দুঃখজনক ঘটনা। প্রশাসনিক আধিকারিকদের দুর্ঘটনাগ্রস্তদের পাশে থাকা এবং আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে।’

জানা গিয়েছে একই রুটের বাস হওয়ায় দীর্ঘক্ষণ ধরেই এক্সপ্রেসওয়ের উপরে রেষারেষি করছিল ডবল ডেকার দুটি বাস। আচমকাই সামনে থাকা বাসটি ব্রেক মারে। পিছল থেকে আসা বাসটি টাল সামলাতে না পেরেই ধাক্কা মারে বাসের পিছনে। বাসের গতি এতটাই বেশি ছিল যে পাশাপাশি ঘষা খেতে খেতে বেশ কিছুটা এগিয়ে যায়। একটি বাসের অর্ধেক অংশ ভেঙেচুরে সম্পূর্ণ উঠে গিয়েছে। ভিতরের সিটগুলিও দেখা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =