গ্রিসে মুখোমুখি দুই ট্রেনের সংঘর্ষে মৃত অন্তত ৩২, আহত ৮৫

ভয়ংকর দুর্ঘটনা গ্রিসে (Greece)। দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারালেন কমপক্ষে ৩২ জন। আহত ৮৫। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

জানা গিয়েছে, এথেন্স থেকে থেসসোলোনিকির দিকে যাচ্ছিল একটি যাত্রীবাহী ট্রেন। এরপরই সেটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় একটি মালবাহী ট্রেনের।সংঘর্ষের পরে অন্তত তিনটি ট্রেনের বগিতে আগুন ধরে যায়। লাইনচ্যুত হয়েছে একাধিক বগি। আগুনে দগ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন বহু যাত্রী। দ্রুত আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনার খবর পেয়েই দমকল বিভাগের ১৫০ জন দমকলকর্মী ও ২০টি অ্যাম্বুল্যান্স দ্রুত ঘটনাস্থলে গিয়ে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে দেয়।

থেসালি অঞ্চলের গভর্নর এই কথা জানিয়েছেন। কী করে দুই ট্রেন মুখোমুখি হল তা খতিয়ে দেখা হচ্ছে। স্থানীয় গভর্নর কোনস্ট্যানিওস অ্যাগোরাস্টোস জানান, অত্যন্ত শক্তিশালী সংঘর্ষ হয়েছে। যাত্রীবাহী ট্রেনের প্রথম দুটি কামরা সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গিয়েছে। দুর্ঘটনায় এখনও অবধি ৩২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ৮৫ জন। তবে আহত ও মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। ট্রেন থেকে এখনও অবধি প্রায় ২৫০ জন যাত্রীকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − seventeen =