গুজরাতে বিষমদ খেয়ে মৃত্যু কমপক্ষে ২৮ জনের

গুজরাতে(Gujarat) বিষমদ খেয়ে মারা গিয়েছেন ২৮ জন। অসুস্থ আরও অনেকেই। যাঁরা অসুস্থ, তাঁদের বেশিরভাগের অবস্থাই সঙ্কটজনক বলে জানা গিয়েছে। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যেই মদ বিক্রেতাদের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেছে পুলিশ।

প্রসঙ্গত চলতি বছরের মার্চ মাসে বিষমদের কারণে প্রায় ৬ জন মারা যান। গুজরাটের রোজভিড গ্রামের সেই ঘটনায় বারবার প্রশাসনকে পদক্ষেপ করার অনুরোধ করা হয়। কিন্তু কার্যত কোনও ব্যবস্থাই নেয়নি স্থানীয় প্রশাসন।

ডিজিপি আশিস ভাটিয়া (Ashish Bhatia) জানিয়েছেন, এখনও পর্যন্ত ২৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। পুলিশ অভিযুক্তদের আটক করেছে। তাদের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করা হয়েছে। আশিস আরও জানিয়েছেন, মিথাইল অ্যালকোহল খাওয়ার ফলেই বিষক্রিয়া হয়। আর তার ফলেই বেড়ে চলেছে মৃতের সংখ্যা।

বিষমদ খেয়ে যাঁরা মারা গিয়েছেন, তাঁদের অধিকাংশই আমদাবাদ (Ahmedabad) ও বোটাড (Botad) জেলার গ্রামের বাসিন্দা। ইতিমধ্যেই গ্রামের একাধিক ব্যক্তিকে বেআইনিভাবে মদ প্রস্তুতি ও বিক্রি করার অপরাধে আটক করেছে পুলিশ। ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার এবং সিট গঠন করা হয়েছে। মদ প্রস্তুতি ও বিক্রির উপরে আগেই নিষেধাজ্ঞা ছিল। কিন্তু সরকারের এই নিষেধকে অমান্য করে চলছিল বেআইনি মদের ব্যবসা। যা দেখে হতবাক সেই রাজ্যের পুলিশও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × three =