কাবুলের বিদেশ মন্ত্রকের সামনে আত্মঘাতী বিস্ফোরণে মৃত কমপক্ষে ২০

কাবুলে ফের আত্মঘাতী বিস্ফোরণ। বুধবার আফগানিস্তানের বিদেশ মন্ত্রকের অফিসের সামনে বিস্ফোরণে কমপক্ষে ২০ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, বিস্ফোরণের সময়ে চিনা আধিকারিকদের সঙ্গে বৈঠক করছিলেন আফগান বিদেশ মন্ত্রকের কর্তারা। তবে সরকারিভাবে বিস্ফোরণের খবর প্রকাশ করা হলেও হতাহতের সংখ্যা জানানো হয়নি।  আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার খবর জানা গিয়েছে।

ফরাসি সংবাদসংস্থা এএফপির সূত্রে জানা গিয়েছে, কাবুলে বিদেশ মন্ত্রক দপ্তরের সামনেই এক ব্যক্তি আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়েছে। বুধবার দুপুরে চিনা প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসেছিল তালিবান। তবে সরকারিভাবে এই তথ্য জানানো হয়নি আফগানিস্তানের বিদেশ মন্ত্রকের তরফে। কাবুলের প্রতিরক্ষা দপ্তরের তরফে বলা হয়, ‘বিদেশ মন্ত্রকের দপ্তরের সামনে বিস্ফোরণে বেশ কয়েকজনের মৃত্যুর আশঙ্কা রয়েছে।’ তালিবান  মুখপাত্র জানান, ‘আজ সকালে কাবুলের সামরিক বিমানবন্দরের বাইরে ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। এই ঘটনায় প্রচুর মানুষের মৃত্যু হয়েছে বলে অনুমান। হতাহতের সংখ্যা এখনও জানা যায়নি। কে কী উদ্দেশে হামলা চালিয়েছে, তা জানা যায়নি।’

তালিবান প্রশাসনের তরফে এই বিস্ফোরণের বিষয়ে বিশদে জানানো হয়নি। তবে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বোম ফাটার প্রবল শুব্দ শুনতে পেয়েছেন তাঁরা। বিপুল প্রাণহানির কথা জানালেও হতাহতের সংখ্যা এখনও গোপন রেখেছে তালিবান প্রশাসন। ঘটনার বেশ কয়েকদিন পরে জানা যায়, বিস্ফোরণে ১০ জনের মৃত্যু হয়েছিল। একইভাবে বুধবারের বিস্ফোরণেও মৃতের সংখ্যা প্রকাশ করেনি তালিবান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − seven =