ইউক্রেনের জাপরজাইতে মিসাইল হানা রাশিয়ার, মৃত অন্তত ১৭

ইউক্রেনের (Ukraine) জাপরজাই অঞ্চলে রুশ মিসাইলের হানায় মৃত্যু হল ১৭ জনের। মৃতদের মধ্যে রয়েছে এক শিশুও। শনিবার স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়েছে, সাতটি মিসাইল ছুঁড়েছিল রাশিয়া। মূলত শহরের অস্ত্রভাণ্ডার লক্ষ্য করেই হামলা হয়েছিল। তাতেই মৃত্যু হয়েছে সকলের। হামলার তীব্র নিন্দা করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি। মনে করা হচ্ছে,আক্রমণের ঝাঁঝ কমিয়ে দিতেই অস্ত্রভাণ্ডার লক্ষ্য করে মিসাইল ছুঁড়েছিল রাশিয়া। মোট সাতটি মিসাইলের মধ্যে তিনটি লোকালয়ে আছড়ে পড়ে। তাতেই মৃত্যু হয় ১৭ জনের।

ইউক্রেনের এমার্জেন্সি বিভাগের তরফে বলা হয়েছে, ‘রুশ মিসাইল হানায় মোট মৃতের সংখ্যা ১৭। তাদের মধ্যে রয়েছে একটি শিশুও। বৃহস্পতিবার কাকভোরে এই মিসাইল হামলা হয়েছিল। পাঁচতলা একটি আবাসন সম্পূর্ণ গুঁড়িয়ে গিয়েছে রুশ (Russia) মিসাইলের আঘাতে।’ এই হামলা প্রসঙ্গে জেলেনস্কি বলেছেন, ‘প্রতিদিন মিসাইল হামলা চালানো রাশিয়ার একটা অভ্যাস হয়ে গিয়েছে। ইচ্ছাকৃত ভাবে মানুষ মারার পরিকল্পনা করছে রাশিয়া।’

গণভোটের মাধ্যমে ইতিমধ্যেই জাপরজাই (Zaporizhzhia) নিজেদের দখলে নিয়েছে রাশিয়া। কিন্তু এখনও সেই অঞ্চলে রুশ শাসন প্রতিষ্ঠিত হয়নি। অন্যদিকে, অধিকৃত অঞ্চলগুলি পুনরুদ্ধার করতে মরিয়া হয়ে উঠেছে ইউক্রেনও। সেই কারণেই রাশিয়ার বিরুদ্ধে লড়তে তৈরি হচ্ছে ইউক্রেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − sixteen =