ফের মার্কিন মুলুকে বন্দুকবাজের হানা, ওয়ালমার্ট স্টোরে হামলায় মৃত অন্তত ১০

এবার মার্কিন যুক্তরাষ্ট্রের (USA) ওয়ালমার্ট স্টোরে (Walmart Store) বন্দুকবাজের হানা। ভার্জিনিয়ার স্থানীয় সময় মঙ্গলবার রাতে এই হামলার ঘটনা ঘটেছে। সরকারি ভাবে মৃতের সংখ্যা না জানালেও, পুলিশের অনুমান দশ জনের মৃত্যু হয়েছে। বেঁচে নেই হামলাকারী বন্দুকবাজও। বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও জানা গিয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, হামলার সময়ে স্টোরের বাইরে পুলিশকর্মী মোতায়েন ছিল। তা সত্বেও কী করে হামলা চলল, তা নিয়ে প্রশ্ন উঠছে।

ঘটনার পরে অবশ্য পুলিশি ঘেরাটোপে মুড়ে ফেলা হয় গোটা এলাকা। হামলার পরে টুইট করে শোকপ্রকাশ করেছেন স্থানীয় সেনেটর লুইসি লোকাস। বন্দুকবাজের হামলাকে অতিমারির আখ্যা দিয়ে তিনি বলেছেন, এই সমস্যার সমাধান করতে না পারলে তিনি শান্তি পাবেন না। মৃতদের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন লুইসি।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার রাত সোয়া দশটা নাগাদ। ভার্জিনিয়ার (Virgnia) চিসাপেক এলাকায় ওয়ালমার্টের একটি স্টোরে আচমকা গুলি চলে। উপস্থিত থাকা দশ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। তবে এখনও সরকারিভাবে মৃতের সংখ্যা জানায়নি পুলিশ। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, একজন ব্যক্তিই বন্দুক নিয়ে হামলা চালিয়েছে। সম্ভবত পুলিশের প্রতিরোধেই তার মৃত্যু হয়েছে।

ওয়ালমার্ট স্টোর পৌঁছেই পুলিশ দেখে সেখানে একাধিক মৃত ও আহত ব্যক্তি পড়ে রয়েছেন। চেসাপিক সিটি পুলিশ ডিপার্টমেন্টের আধিকারিক লিও কোসিন্সকি সাংবাদিকদের জানিয়েছেন, ‘আমরা বেশ কিছু মৃতদেহ ও আহত ব্যক্তিদের দেখতে পেয়েছি।’ তিনি জানিয়েছেন, ঘটনাস্থলে পৌঁছেই তাঁরা তৎক্ষণাৎ স্টোরের মধ্যে ঢুকে পড়েন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − 5 =