ক্যালিফোর্নিয়ায় চিনা নববর্ষের উৎসবে চলল গুলি, মৃত অন্তত ১০

চাইনিজ লুনার নিউ ইয়ারের অনুষ্ঠান চলছিল আমেরিকার ক্যালিফোর্নিয়ায়। সেই অনুষ্ঠানেই গুলি চালনার অভিযোগ উঠল। ক্যালিফোর্নিয়ার মন্টিরে পার্কে এই অনুষ্ঠান চলার সময় চলে গুলি। এর জেরে কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আহত হয়েছে প্রচুর মানুষ। শনিবার স্থানীয় সময় রাত ১০টা নাগাদ এই গুলিচালনার ঘটনা ঘটেছে বলে জানা যায়। মন্টিরে পুলিশ খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যায়। সেখানে গিয়ে শুরু হয় উদ্ধারকাজ।

https://twitter.com/CyberRealms1/status/1617088510158327814?s=20&t=HAsWhAW1_umQTv6lqOaIIg

চিনের লুনার নববর্ষ উদযাপনের জন্য মন্টিরে পার্কে প্রায় হাজার খানেক চিনা নাগরিক ভিড় জমিয়েছিলেন সেখানে। সবাই যখন উৎসবের মেজাজে তখনই চলতে থাকে গুলি। এই ঘটনার এক প্রত্যক্ষদর্শী দাবি করেছেন, আততায়ী মেশিনগান নিয়ে এসেছিল। সেখানকার একটি ড্যান্স বারে এই গুলি চলে বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, তিনি ৬-৭ রাউন্ড গুলি চলার শব্দ পেয়েছেন। তবে এই ঘটনা ঘটনার পর অনেকটা সময় পেরিয়ে গেলেও ঘটনা নিয়ে কোনও তথ্য সামনে আসেনি। যা নিয়ে ক্ষোভ ছড়িয়েছে।

আহতদের এলাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। কে এবং কেন গুলি চালানোর ঘটনা ঘটল তা জানতে আরও সময় লাগবে বলে পুলিশ জানিয়েছে। গুলি চালনায় অভিযুক্ত বন্দুকবাজকে এখনও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। পলাতক অভিযুক্তের খোঁজ চালাচ্ছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − nine =