দেবভূমে প্রধানমন্ত্রী, করলেন একগুচ্ছ উন্নয়নমূলক প্রকল্পের ঘোষণা

দেবভূমে প্রধানমন্ত্রী, কেদারনাথ মন্দিরে দিলেন পুজো; একগুচ্ছ উন্নয়নমূলক প্রকল্পের ঘোষণাও করেন।  কেদারনাথে একাধিক প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সকালে তিনি যান কেদারনাথে। প্রধানমন্ত্রীকে মাথায় হিমাচলি টুপি ও পাহাড়ি পোশাকে থাকতে দেখা যায়।প্রধানমন্ত্রীর এই পোশাক নিয়ে শুরু হয়েছে চর্চা। হিমাচল প্রদেশে এই উপহার পেয়েছিলেন মোদি। হিমাচল প্রদেশের চাম্বার মহিলারা প্রধানমন্ত্রীকে পাহাড়ি পোশাক উপহার দিয়েছিলেন।

সূত্রের খবর, প্রধানমন্ত্রী ওই মহিলাদের কথা দিয়েছিলেন, ঠান্ডার কোনও জায়গায় গেলে এই পোশাক তিনি পরবেন। কেদারনাথে এসে বাবা কেদারের দর্শন ও মন্দিরে পুজো দেন প্রধানমন্ত্রী। কেদারনাথ থেকে তিনি যান বদ্রিনাথে। প্রধানমন্ত্রী হওয়ার পর এর আগে ৫ বার কেদারনাথে এসেছেন নরেন্দ্র মোদি। ২০১৭-য় ২ বার। ২০১৮-এ একবার, পরের বছর, ২০১৯-এ ফের কেদারনাথে যান মোদি। এরপর ২০২১-এর পর এবার ২০২২-এও মোদি কেদারনাথে এলেন।

একাধিক কর্মসূচি নিয়ে এদিন উত্তরাখণ্ডে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেবভূমের মানা গ্রামে রাস্তা ও রোপওয়ে প্রকল্পের ভিত্তি প্রস্থরকর স্থাপন করার পাশাপাশি মোট ৩ হাজার ৪০০ কোটি টাকার প্রকল্পের শুভ সূচনা করেছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী মোদির সভায় এদিন ভিড় ছিল চোখে পড়ার মতো। মহিলাদের উপস্থিতিও নজর কেড়েছে। স্থানীয় বাসিন্দাদের একাংশের সঙ্গে মোদিকে ছবি তুলতে দেখা যায়।

গৌরীকুণ্ড থেকে কেদারনাথ এবং গোবিন্দঘাট থেকে হেমকুন্ড সাহিব, এই দুটি রোপওয়ের উদ্ধোধন করে মোদি জানিয়েছেন, এই রোপওয়ে এলাকার অর্থনৈতিক উন্নয়নকেও সাহায্য করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 2 =