গুয়াহাটিতে রয়েছেন মহারাষ্ট্রের বিদ্রোহী বিধায়করা, জানেনই না হিমন্ত

শিবসেনায় (Shiv Sena) বিদ্রোহ ঘোষণা করে একাধিক বিধায়ককে সঙ্গে নিয়ে বিজেপিশাসিত রাজ্য অসমের গুয়াহাটির হোটেলে আস্তানা গেড়েছেন একনাথ শিন্ডে। অথচ তাঁর রাজ্যের হোটেলে মহারাষ্ট্রের বিধায়করা রয়েছেন কি না, জানেনই না অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

সংবাদসংস্থাকে হিমন্ত বলেন, ‘অসমে অনেক ভাল ভাল হোটেল রয়েছে। যে কেউ এসে এখানে থাকতে পারেন…এতে কোনও ইস্যু নেই। মহারাষ্ট্রের কোনও বিধায়ক অসমে রয়েছেন বলে আমার জানা নেই। অন্য রাজ্যের বিধায়করা এসে অসমে থাকতেই পারেন।’

সংবাদ সংস্থা এএনআইকে অসমের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ‘প্রচুর ভাল হোটেল রয়েছে অসমে। যে কেউ সেই হোটেলে এসে থাকতে পারেন। মহারাষ্ট্রের বিধয়করা এখানে এসেছেন কি না, আমার জানা নেই। তবে অন্য রাজ্যের বিধায়করা অসমে এসে থাকতেই পারেন।’ প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতে শিন্ডে (Eknath Shinde) শিবিরের তরফে একটি ভিডিও প্রকাশ করা হয়। সেখানে দাবি করা হয়, শিবসেনার ৪২ জন বিধায়ক-সহ তাঁদের কাছে মোট ৪৯ জন বিধায়ক রয়েছেন। গুয়াহাটির একটি হোটেল থেকেই ওই ভিডিও করা হয় বলে জানা গিয়েছে।

মহারাষ্ট্রে বিধান পরিষদ নির্বাচনের ফল ঘোষণার পর থেকেই কয়েক জন বিধায়ককে নিয়ে উধাও হয়ে যান শিবসেনার মন্ত্রী একনাথ শিন্ডে। জানা যায়, সুরাতের হোটেলে রয়েছেন তাঁরা। পরে বিধায়কদের নিয়ে গুয়াহাটি পৌঁছন শিন্ডে। শিবসেনার এই বিদ্রোহী নেতার সঙ্গে রয়েছেন এক নির্দল-সহ ৪২ জন বিধায়ক। অন্য দিকে, সরকার বাঁচানোর ‘শেষ চেষ্টা’ করতে মাঠে নেমেছে উদ্ধব শিবির। বিদ্রোহী ১৭ জনের বিধায়ক পদ খারিজের জন্য পদক্ষেপ করা হচ্ছে বলে খবর। প্রথমে পাঁচ জনের বিধায়ক পদ খারিজের জন্য মহারাষ্ট্রের ডেপুটি স্পিকারের কাছে আর্জি জানিয়েছেন উদ্ধব সমর্থকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × one =