শ্রীনগরে জঙ্গি হামলায় নিহত এএসআই, আহত ২

ফের রক্তাক্ত কাশ্মীর (Kashmir)। শ্রীনগরে (Srinagar) জঙ্গি হামলায় (Terrorist attack) মৃত্যু হল এক পুলিশকর্মীর। আহত ২। আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। জঙ্গিদের সন্ধানে এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু হয়েছে।

জানা গিয়েছে, মঙ্গলবার পুলিশের একটি দল শ্রীনগরের লালবাজার এলাকায় জিডি গোয়েঙ্কা স্কুল সংলগ্ন অঞ্চলে তল্লাশি চালাচ্ছিল। সেই সময়ই আচমকা ওই দলটির উপরে হামলা চালায় জঙ্গিরা। তাদের গুলিতে ঘটনাস্থলেই মারা যান অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর মুস্তাক আহমেদ। আহত হন দু’জন পুলিশকর্মী। তাঁদের সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদিকে পুলিশ জঙ্গিদের উদ্দেশে পালটা গুলি চালালেও তারা পালিয়ে যেতে সক্ষম হয়।

এদিকে গুলিচালনার ওই ঘটনার পরপরই কাশ্মীর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে গিয়েছেন। সেই সঙ্গে এলাকায় মোতায়েন করা হয়েছে নিরাপত্তা বাহিনীর বিপুল সংখ্যক জওয়ান। খারাপ আবহাওয়ার জেরে প্রায় এক সপ্তাহ বন্ধ থাকার পর, এদিন থেকেই ফের অমরনাথ যাত্রা শুরু হয়েছে। অমরনাথ যাত্রাকে কেন্দ্র করে প্রায় একমাস আগে থেকে গোটা কেন্দ্রশাসিত অঞ্চলে নিরাপত্তা জোরদার করা হয়েছে। উচ্চ সতর্কতার মধ্য়েই এই হামলা হল।

সোমবারই, জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জইশ-ই-মহম্মদ কমান্ডার কায়সার কোকা এবং আরও এক জঙ্গির মৃত্যু হয়েছিল। তার একদিন পরই এই হামলার ঘটনা ঘটল। হামলার সঙ্গে কোকার মৃত্যুর কোনও যোগ আছে কি না, নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে সেই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × three =