কাঁকসার বাঁশকোপা নাকা পোস্টের সূচনা আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারের

নিজস্ব প্রতিবেদন, কাঁকসা: পুলিশের কাজের সুবিধার জন্য কাঁকসার বাঁশকোপা নাকা পোস্টের শুভ সূচনা করলেন আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনার সুনীল কুমার চৌধুরী। কাঁকসার বাঁশকোপা টোল প্লাজা সংলগ্ন এলাকায় জাতীয় সড়কের পাশে গড়ে তোলা হয়েছে নাকা পোস্ট।
মঙ্গলবার বিকেলে ফিতে কেটে ও প্রদীপ প্রজ্জ্বলন করে বাঁশকোপা নাকা পোস্টের সূচনা করেন কমিশনার। পাশাপাশি এদিন পাঁচটি পুজো কমিটির হাতে রাজ্য সরকারের পক্ষ থেকে দেওয়া অনুদানের চেক তুলে দেওয়া হয়। এছাড়াও পুলিশের নমন কর্মসূচির মাধ্যমে কাঁকসার বেশকিছু দুঃস্থ মানুষ ও প্রবীণদের হাতে নতুন বস্ত্র তুলে দেওয়া হয়। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনার সুনীল কুমার চৌধুরী, আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের দু’জন ডিসিপি, ট্র্যাফিক পুলিশের ডিসিপি, কাঁকসার এসিপি সুমন কুমার জয়সওয়াল, কাঁকসা থানার আইসি পার্থ ঘোষ সহ এলাকার বিশিষ্টজনরা।
এদিন পুলিশ কমিশনার জানান, একদিকে ঝাড়খণ্ড বর্ডার, অন্যদিকে বর্ধমানের পালসিট দু’টি জায়গায় নাকা চেকিং করা হলেও, তার মাঝে কোনও নাকা চেকিং ছিল না। আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশের সুবিধার জন্য বাঁশকোপা টোল প্লাজার কাছেই নাকা চেকিংয়ের জন্য বাঁশকোপা নাকা পোস্ট গত কয়েক মাস আগে নির্মাণ করা হয়েছে। সেটাই আনুষ্ঠানিকভাবে সূচনা করা হয়। আগামী দিনে এই নাকা চেকিং থেকে আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশ কর্মীরা বিভিন্ন গাড়ির তল্লাশি চালাতে পারবেন। বীরভূম থেকে যে সমস্ত গাড়ি দুর্গাপুরের দিকে আসে কিংবা দুর্গাপুর থেকে বীরভূমের উদ্দেশ্যে যেসব গাড়ি যায়, তা তল্লাশি করতে এই নাকা চেকিংয়ে পুলিশ কর্মীদের অনেকটাই সুবিধা হবে।
হঠাৎ কোনও অপরাধীর খবর এলে বাঁশকোপা নাকা পোস্ট থেকে পুলিশ কর্মীরা ব্যারিকেড করে সেই গাড়ির ওপর নজর রাখতে পারবেন এবং গাড়িটিকে ধরতে পারবেন। ফলে এলাকায় অপরাধীদের প্রবেশ অনেকটাই আটকানো সম্ভব হবে বলে তাঁর দাবি। এছাড়াও কোনও দুর্ঘটনা ঘটলে নাকা পোস্ট থেকে দ্রুত পুলিশ ঘটনাস্থলে পৌঁছতে পারবে। কোনও দুর্ঘটনা ঘটলে তার জন্য মেডিক্যালের ব্যবস্থাও রাখা থাকবে নাকা পোস্টে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 1 =