অর্শদীপকে নিয়ে দিলখোলা প্রশংসা আক্রম-ওয়াকারের, মাটিতেই পা ভারতীয় পেসারের

ভারতের তরুণ ফাস্ট বোলার অর্শদীপ সিং কে যত দেখছেন, ততই মুগ্ধ হয়ে যাচ্ছেন ওয়াসিম আক্রম। প্রশংসা করেছেন ওয়াকার ইউনিসও। পাকিস্তানের একটি চ্যানেলের আলোচনায় আক্রম জানিয়েছেন অর্শদীপ সম্পর্কে এশিয়া কাপ থেকেই তিনি লক্ষ্য করে আসছেন। এই ছেলে লম্বা রেসের ঘোড়া। নিয়ন্ত্রিত বোলিং যেমন করতে পারেন, দুদিকে বল সুইং করানোর ক্ষমতা রাখেন।

সবচেয়ে বড় কথা মাথা ঠান্ডা। শোয়েব মালিক মনে করেন পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপে ক্যাচ ফেলার পর যেভাবে তার সমালোচনা হয়েছিল, সেখান থেকে ঘুরে দাঁড়ানো সহজ ছিল না। এটাই প্রমাণ করে অর্শদীপ মানসিকভাবে কঠিন। এমনকি আগামী কয়েক বছরে তিনি টেস্ট ক্রিকেট খেলার উপযুক্ত হয়ে উঠবেন।

বুমরাহর অভাব মেটানো হয়তো সম্ভব নয়। তবে ডেথ ওভারে ক্যাপ্টেন রোহিত শর্মার বিশ্বাস অর্জন করেছেন অর্শদীপ সিং। বাংলাদেশের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচের শেষ ওভারেও এই তরুণ পেসারের হাতে বল তুলে দিয়েছিলেন হিটম্যান। হতাশ করেননি অর্শদীপ। ম্যাচের পর তাঁর প্রশংসায় রোহিত বলেন, টিমে আসার পরই ডেথ ওভারে বল করার কথা ওকে বলা হয়। গত ৮-৯ মাসে ওকে আমরা তৈরি করেছি। তরুণ পেসারের জন্য কাজটা মোটেই সহজ নয়। তবে স্নায়ুকে নিয়ন্ত্রণে রেখে দারুণ বল করল অর্শদীপ। অর্শদীপ নিজে জানিয়েছেন তিনি বল করা উপভোগ করছেন অস্ট্রেলিয়াতে। চাপ অনুভব করছেন না। তবে নিজের উন্নতির জন্য ভুবনেশ্বর কুমারের অবদান আছে জানিয়েছেন তরুণ তারকা। পাশাপাশি নিজের গতি কিছুটা বাড়ানোর দিকেও নজর দিয়েছেন তিনি।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 15 =