রেশন দুর্নীতি কাণ্ডে গ্রেপ্তার মন্ত্রীর মন্তেশ্বরে গ্রামের বাড়িতে নামে, বেনামে প্রচুর সম্পত্তি থাকার অভিযোগ

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান: রেশন দুর্নীতি কাণ্ডে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকে গ্রেপ্তার করেছে ইডি। জ্যোতিপ্রিয় মল্লিক গ্রেপ্তার হওয়ার পরই মন্ত্রীর গ্রামের বাড়ি পূর্ব বর্ধমান জেলার মন্তেশ্বরের পূর্ব খাঁপুরে গ্রামের বাড়ি শুক্রবার সকাল থেকে পুরোপুরি শুনশান। গ্রামে নামে, বেনামে প্রচুর সম্পত্তির রয়েছে মন্ত্রী ও তাঁর পরিবারের নামে বলে অভিযোগ তুলেছে বিরোধীরা। পূর্ব খাঁপুরে গ্রামে রয়েছে মন্ত্রীর বিলাশবহুল একটি বাড়ি। গোটা বাড়িটি সিসিটিভি ক্যামেরায় মোড়া। মন্ত্রীর বাড়ি লাগোয়া রয়েছে রেশন দোকান। ওই রেশন দোকানটি তাঁর এক ভাইয়ের নামে বলে জানা গিয়েছে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মন্ত্রী তাঁর প্রভাব খাটিয়ে নিজের পরিবারের সদস্যদের নামেও রেশন দোকান সহ বিভিন্ন সুযোগ সুবিধা পাইয়ে দিয়েছেন। সেই সঙ্গে গ্রামে তাঁর পরিবারের প্রচুর স্থাবর, অস্থাবর সম্পত্তি রয়েছে বলে অভিযোগ বিরোধীদের। মন্তেশ্বরের বামুনপাড়া এলাকায় একটি আইআইটি কলেজ রয়েছে মন্ত্রীর ভাইয়ের নামে। ওই কলেজটি কয়েক বিঘা জমিতে তৈরি করা হয়েছে। কেন্দ্রীয় এজেন্সির হানা দেওয়ার পরই ওই কলেজের সাইনবোর্ডটি রঙ দিয়ে মুছে দেওয়া হয়েছে। অভিযোগ, জ্যোতিপ্রিয় মল্লিকের পরিবারের অতীতে যত সম্পত্তি ছিল, মন্ত্রী হওয়ার পর তাঁর ও পরিবারের সম্পত্তির পরিমাণ বহু গুণ বৃদ্ধি পেয়েছে।
এলাকা সূত্রে খবর, মন্ত্রী নিজের গ্রামেও মন্ত্রিত্বের প্রভাব খাটাতেন। মন্ত্রীর ভয়ে পূর্ব খাঁপুরে সহ আশপাশের গ্রামের মানুষ এতটাই ভীত যে এদিন সংবাদ মাধ্যমের সামনে তাঁরা কিছু বলতে চাননি বলে দাবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 2 =