টাকার অভাবে প্রযোজনার ইচ্ছেপূরণ হয়নি অর্পিতার! ইডির জেরায় বিস্ফোরক তথ্য!

কলকাতা: যে অর্পিতা মুখোপাধ্যায়ের দু’টি ফ্ল্যাট থেকে মিলেছে ৫০ কোটি টাকা, প্রচুর সোনা, গয়না, বিদেশি মুদ্রা, স্থাবর-অস্থাবর সম্পত্তির হদিশ, তারঁই কিনা টাকার অভাব?

ইডি সূত্রে খবর, সিনেমা বানাতে চেয়েছিলেন অর্পিতা মুখোপাধ্যায়। ‘ইচ্ছে এন্টারটেইনমেন্ট’-(Ichche entertainment)এর ব্যানারে প্রযোজনার স্বপ্ন ছিল তাঁর। ভালো চিত্রনাট্যের খোঁজও চলছিল।তবে নাকি, অর্থের অভাবে সেই ইচ্ছে পূরণ করতে পারেননি তিনি।

ইডি সূত্রে খবর, অর্পিতাকে জেরায় এমন তথ্যই নাকি উঠে এসেছে। আর এসব শুনে, ইডি আধিকারিকরাও বুঝতে পারছেন না অর্পিতা যা বলছে সত্যি নাকি তিনি গভীর জলের মাছ!

ইডি অফিসারদের অর্পিতা নাকি জানিয়েছেন, ইচ্ছে এন্টারটেইনমেন্ট প্রযোজক হওয়ার স্বপ্ন পূরণের জন্যই খুলেছিলেন তিনি। অভিনয় করার পর প্রযোজক হওয়া তাঁর স্বপ্ন ছিল। সংস্থার নামও দিয়েছিলেন ‘ইচ্ছে এন্টারটেইনমেন্ট’। তবে অর্থের জোগান না থাকায় তা অধরা ছিল তাঁর।

এই সূত্রেই তিনি ফের দাবি করেছেন, এই বিপুল টাকা কোথা থেকে এসেছে তা জানা নেই। যদি টাকা থাকত তাহলে সিনেমা বানিয়ে স্বপ্নপূরণ করতেন নিজেই। সূত্র বলছে, অর্পিতা তদন্তকারীদের কাছে দাবি করেছেন, তিনি শুরু করতে চেয়েছিলেন বাংলা সিনেমার প্রযোজনা করে। পরে ওড়িয়া সিনেমা বানানোর ইচ্ছেও ছিল তাঁর। বাংলা ছবি বানানোর জন্য ভালো স্ক্রিপ্ট খুঁজছিলেন। সিনেমা তৈরিতে টাকা ঢালবে এমন বিনিয়োগকারীর সন্ধানেও ছিলেন তিনি।

যদিও ইডি অফিসারদের বক্তব্য, ইচ্ছে এন্টারটেইনমেন্ট সংস্থার হিসেবেনিকেশে একাধিক গরমিল খুঁজে পেয়েছেন তাঁরা। সিনেমা বানিয়ে কালো টাকা সাদা করার চেষ্টা চলছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

ইডি সূত্র থেকে যা খবর পাওয়া যাচ্ছিল তাতে শুরুতে জেরায় মুখ খুলেছিলেন অর্পিতা। একাধিক সম্পতি ও কোটি কোটি টাকার হদিশ পাওয়া গিয়েছিল সেই সূত্র ধরেই। তারপর থেকে আবার চুপ তিনি।

এদিকে পার্থ চট্টোপাধ্যায় সংবাদ মাধ্যমের সামনে দাবি করেছেন তিনি ষড়যন্ত্রের শিকার। ওই টাকাও নাকি তারঁ নয়। তবে ষড়যন্ত্রকারীকে নিয়ে মুখ খোলেননি তিনি। শুধু বলেছিলেন, যথা সময়ে তা জানা যাবে।

ফলে বিপুল অর্থ উদ্ধার হলেও, টাকার উত্সে এখনও পৌঁছতে পারেনি ইডি। ওই অর্থ নিয়ে কী করার পরিকল্পনা ছিল, বিদেশে তা পাচারের ছক কষা হয়েছিল কিনা, খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + nineteen =