পথ দুর্ঘটনা মা উড়ালপুলে

পথ নিরাপত্তা যখন চলছে কলকাতা জুড়ে ঠিক তখনই শনিবার সকালে ফের কলকাতা শহরে দুর্ঘটনা। ঘটনাস্থল মা উড়ালপুল। পুলিশ সূত্রে খবর, এদিন সকালে সোয়া ন’টা  একটি অ্যাপ বাইক উলটে যায় ফ্লাইওভারের উপর। এই অ্যাপ বাইকটি পার্ক সার্কাসের দিক থেকে সায়েন্স সিটির দিকে আসছিল। এরপর আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় বাইকটি। ঘটনায় জখম হন বাইক চালক এবং আরোহী। আহত অবস্থায় দু’জনকেই উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে ট্রাফিকের দায়িত্বে থাকা পুলিশ কর্মীরা। ঘটনার জেরে বেশ কিছুক্ষণ ওই এলাকায় যান চলাচল ব্যাহত হয়। এদিকে কী ভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। কথা বলা হচ্ছে প্রত্যক্ষদর্শীদের সঙ্গেও।

তবে ব্যস্ত সময়ে এমন ঘটনায় এই ধরনের দুর্ঘটনা বিপজ্জনক বলেই জানাচ্ছেন স্থানীয়রা। এদিকে, এই মুহূর্তে রাজ্যজুড়ে পালিত হচ্ছে পথ নিরাপত্তা সপ্তাহ। শহরের সমস্ত গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে সঠিকভাবে ট্রাফিক আইন মেনে চলা হচ্ছে কি না, তা নিয়ে তৎপর রয়েছে কলকাতা পুলিশ। তার মাঝেও এই দুর্ঘটনা কলকাতাবাসীর পক্ষে উদ্বেগের কারণ তো বটেই।

প্রসঙ্গত, মা উড়ালপুল ক্রমশই দুর্ঘটনাপ্রবণ হয়ে উঠছে বলে অভিযোগ জানাচ্ছেন স্থানীয় এবং নিত্যযাত্রীরা। প্রায়ই দুর্ঘটনা ঘটে এই ফ্লাইওভারে। ডিসেম্বর মাসেই এই মা উড়ালপুলেই ডিভাইডারে উঠে গিয়ে লাইট পোস্টে সজোরে ধাক্কা মেরে কংক্রিটের পিলার উপড়ে দিয়েছিলেন এক বেপরোয়া গাড়িচালক। মাত্র কয়েকদিন আগেই পার্কসার্কাসে মাঝরাতে স্তম্ভে ধাক্কা লেগে উলটে যায় একটি গাড়ি। আহত হন চালক সহ সমস্ত আরোহীরা। স্থানীয় সূত্রে খবর, গাড়িতে চালক ছাড়াও ছিলেন আরও তিনজন। সকলেই মত্ত অবস্থায় ছিলেন বলে দাবি পুলিশের। মা উড়ালপুলের উপর পর পর ঘটে যাওয়া একের পর এক দুর্ঘটনার জেরে যান নিয়ন্ত্রণ ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + nine =