আইনি জটিলতায় পিছিয়ে গেল দিল্লি হাই কোর্টে অনুব্রতর শুনানি

নয়া দিল্লি: আইনি জটিলতায় পিছিয়ে গেল দিল্লি হাই কোর্টে অনুব্রত মণ্ডলের দায়ের করা মামলার শুনানি। সূত্রে খবর, এই মামমলার শুনানি হতে পারে আগামী সোমবার। আর তা হবে বিচারপতি যশমিত সিং-এর বেঞ্চে।

এদিকে সূত্রে খবর, গরু পাচার সংক্রান্ত মামলাতেই দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতের এক্তিয়ারকে চ্যালেঞ্জ করে দু’টি মামলা করেন, দুই অভিযুক্ত সায়গল হোসেন ও  বিনয় মিশ্র। সেই মামলা হাই কোর্টের বিচারপতি যশমিত সিং এর বেঞ্চে বিচারাধীন। এদিকে, সেই একই এফআইআর-এর অংশ হল অনুব্রত মণ্ডলের মামলাও। বুধবার এই মামলারই শুনানি ছিল বিচারপতি অনুপ জয়রাম ভাম্বানির এজলাসে। এদিকে এদিন অনুব্রতর আইনজীবী কপিল সিব্বল সওয়াল করেন, একই মামলার অংশ কেন কেন আলাদা বেঞ্চে শুনানি হবে তা নিয়ে।  এরপরই বিচারপতি অনুপ জয়রাম ভাম্বানি অনুব্রতর দায়ের করা মামলাটি যশমিত সিং-র বেঞ্চে পাঠিয়ে দেন।

তবে এটাও ঠিক যে, গরু পাচার মামলায় অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার ক্ষেত্রে তৎপর এনফোর্সমেন্ট ডিরক্টরেট।  আবার অন্যদিকে যে কোনওভাবেই দিল্লি যাত্রা আটকাতে মরিয়া অনুব্রত। সেই কারণেই দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হন তিনি।  অনুব্রত। যাতে তাঁর অবস্থা দেহরক্ষী সায়গল হোসেন ও গরু পাচারকাণ্ডের কিংপিন এনামুল হকের মতো না হয়। আর এই মামলায় অনুব্রতর হয়ে সওয়াল করেছেন বিশিষ্ট আইনজীবী কপিল সিব্বল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + four =