ফের আত্মঘাতী হামলা পাকিস্তানে, নিহত ৯ পুলিশকর্মী, আহত বহু

বালোচিস্তান, ৬ মার্চ: আত্মঘাতী হামলায় ফের রক্তাক্ত পাকিস্তান। বিস্ফেরণে প্রাণ গিয়েছে অন্তত ন’জন পুলিশকর্মী। গুরুতর আহত হয়েছেন ১৩ জন। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

পাকস্তানের সংবাদপত্র ‘ডন’ সূত্রে খবর, সোমবার বালোচিস্তানের বোলান অঞ্চলে পাক পুলিশের একটি কনভয়ে ফিদায়েঁ হামলা চালায় এক জঙ্গি। বিস্ফোরক বোঝাই মোটরসাইকেলে চেপে কনভয়ে ঢুকে পড়ে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় হামলাকারী। মৃত্যু হয় ন’জন পুলিশকর্মীর। গুরুতর আহত হয়েছেন ১৩ জন। ইতিমধ্যে ঘটনাস্থলে জোর তল্লাশি অভিযান শুরু করেছে সেনাবাহিনী।

পুলিশ সুপার মাহমুদ নোতজাই বলেন, ‘বালোচিস্তান কন্সটেবুলারির সদস্যদের নিয়ে সিবি থেকে কোয়েটার পথে ফিরছিল একটি পুলিশ ভ্যান। তখনই হামলা হয়।’এদিকে, এখনও পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি কোনও সংগঠন। তবে এই বিস্ফেোরণের পিছনে বালোচ বিদ্রোহীদের হাত থাকতে পারে বলে মনে করা হচ্ছে। অনেকেই আবার এই ঘটনায় পাকিস্তানি তালিবানের হাত দেখছেন। স্বাধীনতার দাবিতে পাকিস্তানি ফৌজের বিরুদ্ধে তুমুল লড়াই শুরু করেছে বালোচ বিদ্রোহীরা। তাদের নেতৃত্ব দিচ্ছে ‘বালোচিস্তান ন্যাশনাল আর্মি’। সূত্রের খবর, গত বছর ‘বালোচিস্তান রিপাবলিকান আর্মি’ ও ‘ইউনাইটেড বালোচ আর্মি’ এক ছাতার তলায় আসায় নতুন সংগঠনটি তৈরি হয়েছে।

চলতি বছরের জানুয়ারি মাসেই পাকিস্তানের পেশোয়ারে একটি মসজিদে আত্মঘাতী বিস্ফোরণ হয়। ফিদাঁয়ে হামলায় কম করে ৩২ জনের মৃত্যু হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + 9 =