হাই কোর্টের দ্বারস্থ ফের এক ক্যানসার আক্রান্ত চাকরিপ্রার্থী

কলকাতা: হাই কোর্টের দ্বারস্থ ফের ক্যানসার আক্রান্ত চাকরিপ্রার্থী। সোমা দাসের পর মধুলীনা দাস। সোমবার আদালতে কান্নায় ভেঙে পড়েন মধুলীনা।বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জরুরি ভিত্তিতে মামলার শুনানির নির্দেশ দিয়েছেন।

দুপুর আড়াইটা এই মামলা শুনবেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। ক্যান্সারে আক্রান্ত মধুলীনার বয়সের সময়সীমা পেরিয়ে গেছে। তিনি যখন ২০১৬ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগ (TET) পরীক্ষায় বসেছিলেন, তখন তার বয়স ছিল আনুমানিক ৩৫ বছর। ২০২১ সালের পয়লা জানুয়ারি প্রাথমিক শিক্ষা পর্ষদ যে বিজ্ঞপ্তি জারি করেছিল নিয়োগের ক্ষেত্রে সেখানে মধুলীনার বয়স পেরিয়ে গিয়েছিল।

এর আগে ক্যান্সারে আক্রান্ত সোমা দাসের চাকরি নিশ্চিত করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবার সেই পথ অনুসরণ করে মধুলীনাও সরাসরি বিচারপতির দ্বারস্থ হন। ২০১৬ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় পাশ করার পরেও চাকরি তিনি। ২০০৫ সালে মধুলীনা বি এড উত্তীর্ণ হন।

এর আগে একইভাবে বীরভূমের নলহাটির সোমা দাস সরাসরি বিচারপতির দ্বারস্থ হয়েছিলেন। ২০১৬ সালে নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগের (এসএলএসটি) পরীক্ষায় বসেছিলেন সোমা। সেই নিয়োগের মেধাতালিকায় নাম থাকা সত্ত্বেও তাঁকে চাকরি দেওয়া হয়নি। অসুস্থ সোমা দিনের পর দিন কলকাতার রাস্তায় ধর্না, অবস্থান বিক্ষোভ করে গিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 11 =