রবীন্দ্র সরোবরে ফের দুর্ঘটনা, উল্টে গেল রোয়িং বোট

কলকাতা: রবীন্দ্র সরোবরের জলাশয়ে ফের দুর্ঘটনা। শনিবার সকালে প্রশিক্ষণের সময় উল্টে গেল রোয়িং বোট। সেটি চালাচ্ছিলেন এক সিনিয়র কর্মী। আচমকাই বোট উল্টে জলে পড়ে যান তিনি। তবে বোটটি শক্ত করে ধরেছিলেন। যদিও ঘটনার সঙ্গে সঙ্গেই সেখানে উদ্ধারকারী বোট হাজির হয়। সিনিয়র প্রশিক্ষণকারীকে উদ্ধার করা হয়। যদিও তাঁর কোনও ক্ষতি হয়নি। তিনি সুস্থ আছেন বলেই জানা গিয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরেই রবীন্দ্র সরোবরে রোয়িং-এর সময় ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল দুই স্কুল পড়ুয়ার। সেই সময় পরিকাঠামো নিয়ে প্রশ্ন ওঠায় বেশ কিছুদিন বন্ধ ছিল রোয়িং-ও।

গত ২১ মে রোয়িং করার সময় কালবৈশাখীর কবলে পড়ে মৃত্যু হয়েছিল দুই কিশোরের। তাদের একজন ছিল ১৪ বছরের পুষ্পেন সাধুখাঁ, অন্য জন সৌরদীপ চট্টোপাধ্যায়।

পুষ্পেন, সৌরদীপদের রোয়িং প্রতিযোগিতা ছিল সে সময়। সেই জন্য ২১ মে বিকেলে তারা অনুশীলন করছিল। তার মধ্যেই আকাশ কালো করে ঝড় ওঠে। দুই ছাত্রের মৃত্যুতে প্রশ্ন উঠেছিল, কেন ঝড়ের আভাস দেখেও রোয়িং-এর অনুমতি দেওয়া হয়েছিল? কেন উদ্ধারকাজে দেরি হয়? কলকাতা পুলিশের তরফে শহরের রোয়িং ক্লাবগুলিকে জানানো হয়, যত দিন না প্রশিক্ষণ পরিচালনার পদ্ধতি (স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর) তৈরি করে দেওয়া হবে, তত দিন পর্যন্ত ক্লাবগুলিতে রোয়িং বন্ধ রাখতে হবে। দীর্ঘ দিন বন্ধ থাকার পর ফের খুলেছে রোয়িং ক্লাব। চলছে প্রশিক্ষণও। তার মধ্যে বিপত্তি। তবে উদ্ধারকারী দল প্রস্তুত থাকায় এদিন এড়ানো গিয়েছে বিপদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 2 =