‘আমরাই চ্যাম্পিয়ন হব, ফাইনালে গোলও করব’, ম্যাচের আগেই স্ত্রীকে মেসেজ করেছিলেন ডি মারিয়া

২০২২ ফিফা বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার হয়ে অ্যাঞ্জেল ডি মারিয়া একাই প্রায় ম্যাচ জিতে নেন প্রথম হাফে। ডি মারিয়া লা আলবিসেলেস্তের প্রথম একাদশে ছিলেন শুরু থেকেই। কোচ তাঁকে পরিবর্তন করার আগে পর্যন্ত ফ্রান্সের রক্ষণে রীতিমতো কাঁপুনি ধরিয়ে দেন তিনি। লিওনেল স্কালোনির দলের জন্য ম্যাচের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন তিনি। তিনি আর্জেন্টিনার জন্য একটি পেনাল্টি জরিগতে নেন। এই পেনাল্টি থেকে লিওনেল মেসি খেলার ২৩তম মিনিটে দলকে এগিয়ে দেন। এরপরই দ্বিতীয় গোল করে ব্যবধান বাড়িয়ে দেন ডি মারিয়া নিজে। প্রাক্তন রিয়াল মাদ্রিদ তারকার জন্য অনবদ্য গোলের বল বাড়িয়ে দেন ম্যাক অ্যালিস্টার।

ম্যাচের আগে, জুভেন্টাসের এই খেলোয়াড় আর্জেন্টিনার জয়ের সম্ভাবনা সম্পর্কে আত্মবিশ্বাসী ছিল। নিজের স্ত্রীকে তিনি বলেন যে তাঁরা ফিফা বিশ্বকাপ জিতবেন। এমনকি তিনি ভবিষ্যদ্বাণীও করেছিলেন যে তিনি ফাইনালে গোল করবেন। আর্জেন্টিনার তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া তার স্ত্রীকে মেসেজ করে বলেন, ‘আমি চ্যাম্পিয়ন হব। এটা লেখা আছে। আমি একটা গোল করব। কারণ এটিও মারাকানা এবং ওয়েম্বলির মতোই লেখা আছে। আগামীকাল উপভোগ কোরো কারণ আমরা চ্যাম্পিয়ন হতে যাচ্ছি। কারণ আমরা যে ২৬ জন এবং তাদের পরিবার এখানে আছি তাঁরা প্রত্যেকেই এটার যোগ্য’।

ডি মারিয়া সেই লা আলবিসেলেস্তে দলেও ছিলেন যারা ২০১৪ বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল। যদিও তিনি চোটের কারণে ফাইনাল খেলায় নামতে পারেননি। ২০১৪ সালের বিশ্বকাপ ফাইনালে জার্মানির কাছে ১-০ গোলে হেরে যায়। যদিও ডি মারিয়া এই বিশ্বকাপেও ইনজুরিতে ভুগছিলেন, তবে তিনি ফাইনালে তার দেশের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এবং আর্জেন্টিনার তৃতীয় বিশ্বকাপ জয় নিশ্চিত করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + twelve =