অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সহায়িকাকে মানসিক নির্যাতন করার অভিযোগ সুপারভাইজারের বিরুদ্ধে

মালদা: পুরাতন মালদার এক অঙ্গনওয়াড়ি কেন্দ্রের (aganwadi center) সহায়িকাকে মানসিক নির্যাতন করার অভিযোগ উঠল সুপারভাইজারের বিরুদ্ধে। বেশ কিছুদিন ধরেই নির্যাতনের শিকার ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সহায়িকা অবসাদে ভুগছিলেন। আর তারপরেই শনিবার দুপুরে পুরাতন মালদা থানার যাত্রাডাঙা গ্রাম পঞ্চায়েতের বলাতুলি এলাকার গ্রামীণ সড়কের ধার থেকে অচৈতন্য অবস্থায় ওই সহায়িকাকে উদ্ধার করে বেশ কিছু সহকর্মীরা। অসুস্থ ওই সহায়িকাকে চিকিৎসার জন্য ভর্তি করানো হয়েছে মৌলপুর গ্রামীণ হাসপাতালে। এই ঘটনার পর অসুস্থ ওই অঙ্গনওয়াড়ি সহায়িকার স্বামী নন্দন সরকার পুরাতন মালদা ব্লকের দায়িত্বপ্রাপ্ত সুপারভাইজারের বিরুদ্ধে জেলা প্রশাসনের কাছে অভিযোগ জানানোর কথা জানিয়েছেন। যদিও নিজের বিরুদ্ধে ওটা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন সুপারভাইজার সুস্মিতা সাহা। এর বেশি তিনি আর কোনও মন্তব্য করেননি।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অসুস্থ অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সহায়িকার নাম সাধনা সরকার (৩৮)। তিনি মঙ্গলবাড়ি গ্রাম পঞ্চায়েতের ঝঝড়া এবং যাত্রাডাঙা গ্রাম পঞ্চায়েতের গোবিন্দপুর দুটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সহায়িকা পদে কর্মরত।
অসুস্থ ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সহায়িকার স্বামী নন্দন সরকার অভিযোগে জানিয়েছেন, কিছুদিন আগে ওই সুপারভাইজার তার স্ত্রী সাধনা সরকারকে এবং আরো একজন অঙ্গনওয়াড়ি কেন্দ্রের রাধুনিকে পুরোদমে অকথ্য ভাষায় কথা বলে চেঁচাচ্ছেন, এরকমই একটি মোবাইলে ভিডিও করে এরপর সেটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেয়। সেই ভিডিও দেখার পর সাধনা সরকারকে অনেকেই অনেক রকম কথা বলতে থাকেন। অথচ তার স্ত্রীর কাজের কোনও গাফিলতি ছিল না। অন্যায়ভাবে সুপারভাইজার ধমক দেওয়ার একটা ভিডিও মোবাইলে আপলোড করার পর ভাইরাল করে। এ নিয়েই পাড়া-প্রতিবেশীরা আমার স্ত্রীকে এই ভিডিও সম্বন্ধে জিজ্ঞাসা করতে থাকে। আর তা নিয়ে মানসিক অবসাদ শুরু হয় সাধনা সরকারের। তারপরে এদিনের এই ঘটনাটি ঘটেছে। সুপারভাইজারের এমন আচরণের বিরুদ্ধে প্রশাসনের কাছে অভিযোগ জানিয়েছি। পুরো বিষয়টি তদন্ত করে দেখার আশ্বাস দিয়েছেন সংশ্লিষ্ট দপ্তরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × four =