অমিত শাহের ‘ভুয়ো’ ভিডিও মামলা, তেলঙ্গানার মুখ্যমন্ত্রীকে তলব দিল্লি পুলিশের

অমিত শাহের ভুয়ো ভিডিও ছড়ানোর অভিযোগে রেবন্ত রেড্ডিকে তলব দিল্লি পুলিশের। উল্লেখ্য, সংরক্ষণ প্রসঙ্গে অমিত শাহের একটি ভিডিও ভাইরাল হয়ে যায়। সেই ভিডিওর বিরুদ্ধে দিল্লি পুলিশের কাছে অভিযোগ দায়ের করে স্বরাষ্ট্র মন্ত্রক এবং বিজেপি।

সূত্রের খবর, ঘটনায় তদন্ত শুরু হতেই সোমবার তেলঙ্গানার মুখ্যমন্ত্রীকে তলবের নোটিস পাঠিয়েছে দিল্লি পুলিশ। আগামী ১ মে দিল্লি পুলিশের দপ্তরে হাজিরা দিতে হবে রেবন্তকে । নিজের ব্যবহৃত সমস্ত গ্যাজেট নিয়ে যেতে হবে। বেশ কয়েকজন কংগ্রেস নেতা-সহ মোট ৫ জনকে তলব করা হয়েছে বলে সূত্রের খবর। ভুয়ো ভিডিও ছড়ানোর অভিযোগে অসম থেকে একজনকে গ্রেপ্তারও করেছে দিল্লি পুলিশ।

তবে শুরু থেকেই বিজেপির দাবি ছিল, অমিত শাহের বিরুদ্ধে অপপ্রচার করতেই এমন ভুয়ো ভিডিও প্রচার করছে হাত শিবির। বিজেপির মুখপাত্র অমিত মালব্য বলেন, ‘দেশজুড়ে বড়সড় হিংসা ছড়ানোর ছক কষছে কংগ্রেস। তাই ভুয়ো ভিডিও ছড়িয়ে দিচ্ছে সোশাল মিডিয়ায়।’ কংগ্রেসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন মালব্য। তার পরেই রবিবার অভিযোগ দায়ের হয় দিল্লি পুলিশের কাছে। এফআইআর দায়ের করে শুরু হয় তদন্ত।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, লোকসভা নির্বাচনের আগে একটি জনসভায় বক্তৃতা দিচ্ছেন অমিত শাহ। সেখানে তাঁকে বলতে শোনা যায়, আগামী দিনে দেশ থেকে তপসিলি জাতি, উপজাতি ও অনগ্রসর শ্রেণির সংরক্ষণ তুলে দেওয়া হবে। তবে এই ভিডিওকে হাতিয়ার করে বিজেপির বিরুদ্ধে সুর চড়ান বিরোধীরা। নিজেদের সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি শেয়ার করে কংগ্রেস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + eight =