হামাসকে ঠেকাতে ইজরায়েলে প্রথম অস্ত্রবাহী বিমান পাঠাল আমেরিকা

প্রত্যাঘাতের জন্য প্রস্তুত ইজরায়েল। হামাসকে ঠেকাতে এবার ইজরায়েল সেনার পাশে আমেরিকা। বুধবার আমেরিকার প্রথম অস্ত্রবাহী বিমান নেমেছে ইজরায়েলের মাটিতে। উন্নত প্রযুক্তির অত্যাধুনিক অস্ত্র ইজরায়েলে পাঠিয়েছে আমেরিকা। প্যালেস্তিনীয় সশস্ত্র বাহিনী হামাসকে ঠেকাতে ওই অস্ত্রশস্ত্র কাজে লাগানো হবে। সে দেশের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু অস্ত্র পেয়ে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে ফোনে কথা বলেছেন।

ইজরায়েলি প্রতিরক্ষা বাহিনীর তরফে জানানো হয়েছে, বুধবার ভোরে আমেরিকার বিমান দেশের দক্ষিণ প্রান্তে নেভাটিম বিমানঘাঁটিতে নেমেছে। ওই বিমানে যে গোলাবারুদ, অস্ত্রশস্ত্র পাঠানো হয়েছে, তা যুদ্ধে ব্যবহার করবে ইজরায়েলের সশস্ত্র বাহিনী। যুদ্ধ শুরু হওয়ার পর এই প্রথম আমেরিকা ইজরায়েলে অস্ত্র পাঠাল।

হামাস বনাম ইজরায়েলের এই যুদ্ধে যে তারা ইজরায়েলের পাশে আছে, তা আগেই জানিয়ে দিয়েছিলেন বাইডেন। শুধু আমেরিকা নয়, একাধিক পশ্চিমী দেশ ইজরায়েলকে সমর্থন জানায়। ভারতও এই কঠিন সময়ে ইজরায়েলের পাশে দাঁড়িয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক্স হ্যান্ডেলে টুইট করে ইজরায়েলকে সমর্থনের কথা জানিয়েছিলেন। এমনকী, নেতানিয়াহুর সঙ্গে মোদির কথাও হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + fourteen =